Bajaj-Triumph জুটির খেল শুরু! এবার সস্তায় 250 সিসির বাইক লঞ্চ করে বাজার তোলপাড় করার প্ল্যান

Avatar

Published on:

triumph-scrambler-250-roadster-250-listed-on-official-website

২.২৩ লক্ষ টাকার (এক্স-শোরুম) প্রারম্ভিক মূল্যে Speed 400 লঞ্চ করতে পেরে ভারতের মাঝারি ওজনের মোটরসাইকেলের বাজারে রীতিমতো ঝড় তুলেছে ট্রায়াম্ফ-বাজাজ (Triumph-Bajaj)। স্পেসিফিকেশন ও দামের দিক থেকে এটি Royal Enfield Classic 350-এর কাছাকাছি। যদিও টেকনোলজি, পাওয়ার ও টর্কের দিক থেকে Triumph Speed 400 অনেকটাই এগিয়ে। কিন্তু রোডস্টার সেগমেন্টে রয়্যাল এনফিল্ডের ঝুলিতে Hunter 350 বর্তমান। যার দাম – ১.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এটি Speed 400-এর চাইতে ৮৩,০০০ টাকা সস্তা। এখন বিষয় হচ্ছে, যদি ট্রায়াম্ফ নিজেদের ২৫০ সিসির রোডস্টার ও স্ক্র্যাম্বলার বাইক লঞ্চ করে, সেক্ষেত্রে রয়্যাল এনফিল্ড প্রতিযোগিতায় কতটা টিকে থাকতে পারবে।?

Triumph এবার লঞ্চ করবে 250cc মোটরসাইকেল

ট্রায়াম্ফ-এর অফিসিয়াল ওয়েবসাইটে দুটি নতুন মোটরসাইকেলের নাম তালিকাভুক্ত হয়েছে। এগুলি হল – Triumph Roadster 250 ও Triumph Scrambler 250। যার স্ক্রিনশট সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। ২৫০ সিসির বাইক দু’টিতে সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহর হতে পারে। অর্থাৎ Speed 400-এর তুলনায় কম পাওয়ারফুল হবে বলেই ধারণা। ক্ষমতা ২৫ বিএইচপি এবং টর্ক ৩০ এনএম হওয়ার সম্ভাবনা। Triumph Roadster 250 বাইকটির অফিশিয়াল নাম হতে পারে Speed 250। সাথে পালা করে আসবে Scrambler 250।

বলাবাহুল্য, স্টাইলিং ও ফিচার্সের নিরিখে Speed 250 অনুসরণ করবে সদ্য লঞ্চ হওয়া Spee 450-কে। বাইকটিতে DOHC, ফোর-ভাল্ভএবং লিকুইড কুল্ড পাওয়ারট্রেন দেওয়া হতে পারে। এছাড়া, স্লিপার ক্লাচ রাইড বাই ওয়্যার, এবং সিক্স স্পিড গিয়ারবক্সের দেখা মিলতে পারে। ওজন হতে পারে প্রায় ১৬০ কেজি। দাম সস্তা রাখতে একই চ্যাসিস, বডি প্যানেল ও হার্ডওয়্যার তাদের ২৫০ সিসি মোটরসাইকেলে ব্যবহার করতে পারে ট্রায়াম্ফ।

Triumph Scrambler 250 ও Roadster 260 এর সামনে ৪৩ মিমি ইউএসডি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক দেওয়া হতে যারে। এছাড়া মোটরসাইকেলগুলির চতুর্দিকে এলইডি লাইটিং, ১৪০ সেকশন রিয়ার টায়ার, এবং সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেখা মিলবে বলে অনুমান করা যায়। তবে দাম ১.৭ লক্ষ টাকার মধ্যে রাখলে তবেই রয়্যাল এনফিল্ডের সাথে পাঙ্গা নেওয়ার সুযোগ থাকবে ট্রায়াম্ফের সামনে। যদিও সংস্থার তরফে Scrambler 250 ও Roadster 260 লঞ্চের সময়কাল সম্পর্কে কোনও বার্তা আসেনি। বাজারে আসতে এখনও এক বছর সময় লাগতে পারে।

সঙ্গে থাকুন ➥