সুশান্তের শেষ সিনেমা দেখার জন্য অনুরাগীদের ভিড়, ক্র্যাশ হল Hotstar ওয়েবসাইট

গতকাল রাতে ক্র্যাশ হয়ে গিয়েছিল ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইট Hotstar। আসলে শুক্রবার, অভিনেতা সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি Dil Bechara, Disney+ Hotstar প্ল্যাটফর্মে রিলিজ করেছিল। সন্ধ্যা ৭টার দিকে ছবিটি মুক্তি পেয়েছিল। ছবিটি প্ল্যাটফর্মে আসার পরেই সুশান্তের অনুরাগীরা ডিজনি + হটস্টারে ভিড় জমাতে শুরু করে, যার কারণে ওয়েবসাইটে ট্র্যাফিক হঠাৎই কয়েক হাজার গুন বেড়ে যায়। যা হটস্টারের সার্ভারের নিয়ন্ত্রণের পুরোপুরি বাইরে ছিল। এরপর রাত ৯ টার দিকে ক্র্যাশ হয় Disney+ Hotstar ওয়েবসাইট। যাইহোক, এই সমস্যাটি কিছু সময়ের পরে সমাধান করা হয়েছিল।

Disney+ Hotstar ওয়েবসাইটটির ক্র্যাশ হওয়ার ঘটনা মাইক্রো-ব্লগিং সাইট, টুইটারে জানিয়েছেন ডিরেক্টর হানসাল মেহতা। অন্যান্য ইউজাররাও হটস্টারের ওয়েবসাইট ক্রাশ হওয়ার কথা জানিয়েছেন। ওয়েবসাইট ক্র্যাশ হওয়ার সাথে সাথে ব্যবহারকারীরা অনলাইন মুভিগুলি দেখতে বাফারিং এবং ডাউনলোড করার সমস্যার পড়েছিলেন। যদিও অনেকে মনে করেছিলেন ইন্টারনেট স্পিড কম থাকার কারণে এই সমস্যার মুখোমুখি হচ্ছে তারা। সাধারণ ইউজার ছাড়াও একই সমস্যায় পড়েছিল Hotstar প্রিমিয়াম মেম্বাররাও।

কিভাবে দেখবেন Dil Bechara সিনেমা:

আপনাকে জানিয়ে রাখি দিল বেচারা সিনেমা কেবল Disney+ Hotstar প্ল্যাটফর্মে দেখা যাবে। যে কেউ এখানে বিনামূল্যে ছবিটি দেখতে পারেন। অর্থাৎ এই সিনেমাটি সাবস্ক্রাইবার ও নন সাবস্ক্রাইবার উভয়দের জন্য উপলব্ধ। সিনেমাটি দেখতে ব্যবহারকারীদের কেবল হটস্টার অ্যাপ ইনস্টল করতে হবে।

হটস্টারের তরফে জানানো হয়েছে, বহু মানুষ ডিল বেচারা সিনেমাটি দেখতে ডিজনি + হটস্টার অ্যাপটি ডাউনলোড করছে। অ্যাপটি এ পর্যন্ত ১০০ মিলিয়নেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। দিল বেচারা সিনেমাটি ১ ঘন্টা ৪১ মিনিটের। সিনেমাটি জন গ্রিনের বিখ্যাত তরুণ-প্রাপ্তবয়স্ক উপন্যাস The Fault in Our Stars অবলম্বনে নির্মিত। ছবিটি পরিচালনা করেছেন মুকেশ ছাবড়া এবং সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান।