প্রফেশনাল ক্যামেরা খোঁজ করছেন? ফুজিফিল্ম আনলো দুর্দান্ত ফ্ল্যাগশিপ ক্যামেরা

জাপানের বিখ্যাত ক্যামেরা নির্মাতা কোম্পানি Fujifilm সোমবার তাদের নতুন ফ্ল্যাগশিপ ক্যামেরা মডেল X-T4 লঞ্চ করে দিয়েছে। এটি তাদের ফ্ল্যাগশিপ সিরিজের নবতম সংযোজন এবং এই মিররলেস ক্যামেরার মূল্য ভারতে শুরু হচ্ছে ১,৫৪,৯৯৯ টাকা থেকে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

করোনা ভাইরাসের সমস্যার কারণে এই ক্যামেরাটিকে একটি অনলাইন লঞ্চ ইভেন্টে লঞ্চ করা হয়েছে। এই মডেলটি হতে চলেছে প্রথম ইন বডি ইমেজ স্টেবিলাইজেশন ফিচারযুক্ত ক্যামেরা মডেল। এই ফিচারটির কারণে ক্যামেরার স্টিল এবং ভিডিও শুটিং এর ক্ষমতা বহুলাংশে বেড়ে যায়। এছাড়াও ফ্ল্যাগশিপ সিরিজের মধ্যে এই ক্যামেরাটি সবথেকে দ্রুত অটো ফোকাস ফিচার চালু করে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

এছাড়াও Fujifilm X-T4 ক্যামেরায় একটি নতুন শাটার ইউনিট যোগ করা হয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীর প্রয়োজন অনুযায়ী ক্যামেরা কাজ করবে আরো ভালোভাবে। এই শাটার ইউনিটের কারণে শাটারের কর্মদক্ষতা দ্বিগুণ হয়ে যাবে। এছাড়াও সাটারের আওয়াজ আগের মডেলের থেকে ৩০ শতাংশ কম হবে।

এছাড়াও রয়েছে স্ট্যান্ড অ্যালোন ভিডিও মোড, যা আপনারা একটি সুইচের মাধ্যমে চালু করতে পারবেন। এছাড়া ভিডিও মোডে আপনারা ডিজিটাল ইমেজ ষ্ট্যাবিলাইজেশন ব্যবহার করতে পারবেন। এই নতুন ফিলিম স্টিমুলেশন মোড ETERNA ব্লিচ বাইপাস, তথাকথিত ফিল্ম প্রসেসিং টেকনিককে অন্য মাত্রায় নিয়ে যায়। এছাড়া এই ক্যামেরায় রয়েছে একটি NP-W235 ব্যাটারি যার ক্যাপাসিটি সাধারণ NP-W126S ব্যাটারি থেকে দেড় গুণ বেশি।

সাধারণত একবার চার্জ দিলে এই ব্যাটারীতে আপনারা ৫০০টি ফ্রেম নিতে পারবেন, যেখানে ইকোনোমি মোড চালু করলে ৬০০টি ফ্রেম আপনারা নিতে পারবেন। এছাড়াও আপনি আলাদা করে দুটি ব্যাটারি যুক্ত করতে পারবেন যাতে আপনার এই ক্যামেরার চার্জ আরো বেশিক্ষণ চলবে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে