PUBG ও BGMI এর পর ভারতীয় গেমারদের মন জয় করতে এল Defense Derby মোবাইল গেম

Avatar

Published on:

Defense Derby Mobile Game Launched India

‘PlayerUnknown’s Battlegrounds’ (PUBG) বা ‘Battlegrounds Mobile India’ (BGMI) গেমের নির্মাতা সংস্থা Krafton সম্প্রতি এদেশে ‘Defense Derby’ নামের একটি নতুন গেম রিলিজ করল। গত বছর প্রথমবার আলোচ্য মোবাইল গেমটির বিষয়ে তথ্য সামনে এসেছিল। আর আজ থেকে অনুরাগীদের জন্য ‘Defense Derby’ গেমের প্রিভিউ ভার্সন লঞ্চ করা হল। আপাতত এই নতুন গেমটি শুধুমাত্র ‘আর্লি অ্যাক্সেস’ -এর জন্য উপলব্ধ থাকবে, যা আগামী ১১মে পর্যন্ত Google Play Store থেকে ডাউনলোড করা যাবে বলে নিশ্চিত করা হয়েছে৷

নতুন ডিফেন্স ডার্বি গেমটি ডেভলপ করার দায়িত্বে ছিল দক্ষিণ কোরিয়া ভিত্তিক ক্রাফটনের একটি ইন্ডিপেন্ডেন্ট স্টুডিও রাইজিংউইংস (RisingWings)। এক্ষেত্রে জানিয়ে রাখি, ক্রাফটনের সাবসিডিয়ারি ড্রিমোশন (Dreamotion) দ্বারা বিকশিত ‘রোড টু ভ্যালর এম্পায়ার্স’ (Road to Valor Empires) রিলিজ করার কয়েক সপ্তাহ পরই আলোচ্য নতুন মোবাইল গেমটির ‘আর্লি অ্যাক্সেস’ ভারতীয় গেমারদের জন্য উপলব্ধ করা হল।

ক্রাফটন এর তরফে জানানো হয়েছে, ডিফেন্স ডার্বি হল মূলত টাওয়ার ডিফেন্স ঘরানা অন্তর্ভুক্ত। গেমের প্রতিটি রাউন্ডে, চারজন খেলোয়াড় স্কাউটিং -এর মাধ্যমে কার্ড পাবেন। এরপর তাদের নিজেদের ‘ক্যাসেল’ বা দুর্গগুলিকে দানবদের হাত থেকে রক্ষা করার জন্য একটি ডেক তৈরি করতে হবে। আর যতক্ষণ না পর্যন্ত শুধুমাত্র একজন খেলোয়াড় টিকে থাকবে শেষ পর্যন্ত, ততক্ষন খেলাটি চলমান থাকবে। দেখতে গেলে, ব্যাটল রয়্যাল-স্টাইলের PUBG বা BGMI -এর থেকে নয়া গেমটি সম্পূর্ণই আলাদা।

ডিফেন্স ডার্বি গেমের প্রিভিউ সংস্করণটি এখন গুগল প্লে স্টোরের মাধ্যমে বিনামূল্যে ডাউনলোড করার জন্য উপলব্ধ। আর মনে করা হচ্ছে, উক্ত গেমের সম্পূর্ণ সংস্করণ চালু করার পরও তা নিখরচায় ডাউনলোড করার সুবিধা প্রদান করবে সংস্থাটি। পাশাপাশি প্রিভিউ ভার্সন ডাউনলোডকারীরা কি কি সুযোগ-সুবিধা পাবে সেই সম্পর্কেও জানিয়েছে ক্রাফটন। সংস্থার বিবৃতি অনুসারে – “ভারতীয়দের জন্য এক্সক্লুসিভ গিফট দেওয়া হবে। খেলোয়াড়রা আর্লি অ্যাক্সেস টেস্ট করার মাধ্যমে ৭০০ টাকা মূল্যের পুরস্কার জিততে পারবেন। এছাড়া ২৫০০ ক্রিস্টাল, ৫০০ গোল্ড, ৫০০ এলিক্সির এবং ৫০০ মানাস্টোনও মিলবে।”

প্রসঙ্গত, ভারতে সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম PUBG ও BGMI নিষিদ্ধ হওয়া সত্ত্বেও ক্র্যাফটন ধারাবাহিকভাবে এদেশে স্মার্টফোন এবং পিসির জন্য গেম লঞ্চ করছে। যেমন গত বছরের শেষের দিকে সংস্থাটি পিসির জন্য ‘দ্য ক্যালিস্টো প্রোটোকল’ (The Callisto Protocol) নামের একটি হরর-অ্যাকশন গেম রিলিজ করেছিল।

সঙ্গে থাকুন ➥