বিরাট চমক! JioPhone Next এর আগে নানান অফারের সাথে আসছে Jio এক্সক্লুসিভ ডিভাইস

jio-exclusive-device-to-launch-soon-in-india-before-jiophone-next
Jio Exclusive ডিভাইস আসছে

আগামী কয়েকদিনের মধ্যেই ভারতের বাজারে পা রাখতে চলেছে Reliance Jio (রিলায়েন্স জিও)-র সস্তা 4G স্মার্টফোন JioPhone Next (জিওফোন নেক্সট)। কিন্তু এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটের লঞ্চের আগেই দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি আরো একটি বড় চমক দিতে চলেছে বলে মনে হচ্ছে। আসলে সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে যে, জিও-সিম লক বা জিওফোন এক্সক্লুসিভ (JioPhone Exclusive) ডিভাইস অফার করতে রিলায়েন্স জিও অফলাইন স্টোরগুলির সাথে অংশীদারিত্ব করতে পারে। এমনকি জানা গিয়েছে, তারা সিম-লক ফোনের জন্য ইতিমধ্যে Xiaomi, Samsung, Vivo, Oppo, HMD Global এবং Itel-এর মত ব্র্যান্ডের সাথে রিভার্স হ্যান্ডসেট বান্ডলিং পার্টনারশিপ করছে। শুধু তাই নয়, জিও, নিজের ‘জিও মিনি পয়েন্ট’ নামক POS ডিভাইসটি ইনস্টল করার জন্য অফলাইন রিটেলারদের সাথে আলোচনা করছে বলেও শোনা গিয়েছে।

সিম-লক ফোন কী?

যারা জানেন না তাদের অবগতির জন্য বলে রাখি, সিম-লক ফোন হল এক ধরণের বিশেষ হ্যান্ডসেট যা নির্দিষ্ট নেটওয়ার্ক ক্যারিয়ারের পরিষেবাই বহন করে। অর্থাৎ, এই ধরণের ফোনে প্রযুক্তিগত সীমাবদ্ধ থাকায় নির্দিষ্ট সার্ভিস প্রোভাইডার ছাড়া কোনো অন্য নেটওয়ার্ক পরিষেবা ব্যবহার করা যায়না। তবে কিছু কিছু ক্ষেত্রে এই সীমাবদ্ধ কেবল কয়েক বছরের জন্য থাকে।

Jio Exclusive স্মার্টফোন সম্পর্কে কী জানা গিয়েছে?

রিপোর্ট অনুযায়ী, জিও এক্সক্লুসিভ স্মার্টফোন ১০,০০০ টাকার কম দামে পাওয়া যাবে। এছাড়াও, এগুলি ৬ মাসের কিস্তিতে (নো কস্ট ইএমআইয়ে) কেনা যাবে, যার সাথে থাকবে কিছু অতিরিক্ত বান্ডিল অফার। পাশাপাশি ফোনগুলির মাধ্যমে বাজার দখলের জন্য জিও নানাবিধ পরিকল্পনা করছে বলে জানা গেছে।

সেপ্টেম্বরে আসছে JioPhone next

গতকালই জানা গেছে, আগামী সপ্তাহ থেকে JioPhone Next -এর প্রি-বুকিং শুরু হবে। আবার ১০ই সেপ্টেম্বর থেকে সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে ফোনটি। ফিচারের কথা বললে, এই ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ২১৫ প্রসেসর, ৩ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ অপশন থাকবে। তাছাড়া এতে পাওয়া যাবে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ২,৫০০ এমএএইচ ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ১১ গো ওএস। ফটোগ্রাফির জন্য এই সস্তা স্মার্টফোনে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল সেলফি সেন্সর দেওয়া হবে।

দামের কথা বললে জিওফোন নেক্সট ৩,৪৯৯ টাকায় বিক্রি হতে পারে। সেক্ষেত্রে এই ফোনের সাথে ২,৭৯৯ টাকার Nokia 110 4G-এর প্রতিযোগিতা হতে পারে। Nokia-র এই ফোনে ইউনিসক টি১০৭ প্রসেসর, ১,০২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আবার আইটেল, জিওফোন নেক্সট কে টেক্কা দিতে একটি নতুন ফোন আনছে বলে শোনা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.