দাম ৩০,০০০ টাকার কম, এই পাঁচটি 5G ফোন হবে আপনার প্রথম পছন্দ

Avatar

Published on:

5G Smartphones under 30000 in India

ভারতে ৫তম প্রজন্মের মোবাইল সেলুলার নেটওয়ার্কের আগমনের সাথেই ক্রেতারা রীতিমতো ভীড় করছে এই লেটেস্ট কানেক্টিভিটির হ্যান্ডসেট কেনার জন্য। আপনিও যদি এই মুহূর্তে 5G-এনাবল একটি স্মার্টফোন কিনতে চান এবং বাজেট যদি ৩০,০০০ টাকার মধ্যে হয়, তাহলে ভারতীয় বাজারে একাধিক প্রিমিয়াম তথা অ্যাডভান্স ফিচারের কি মডেল বিদ্যমান আছে। এই তালিকায় সামিল আছে – Samsung Galaxy A33 5G, Nothing Phone (1), OnePlus Nord 2T 5G, Realme GT Neo 3T এবং Motorola Edge 30 -এর মতো ‘বেস্ট সেলিং’ স্মার্টফোন। আসুন এই ৫টি ফোনের দাম ও ফিচার সহ তালিকা দেখে নিতে পারেন।

৩০,০০০ টাকার কমে উপলব্ধ ৫টি সেরা 5G স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy A33 5G : স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে একটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোট করবে। ডিসপ্লে সুরক্ষিত রাখতে স্ক্র্যাচ-প্রতিরোধী কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন ব্যবহার করা হয়েছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর এক্সিনস ১২৮০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এই স্যামসাং ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম: Samsung Galaxy A33 5G ফোনের ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৮,৪৯৯ টাকা এবং ২৯,৯৯৯ টাকা রাখা হয়েছে।

Nothing Phone (1) : ডুয়েল-সিমের (ন্যানো) নাথিং ফোন ১ -এ কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা সহ ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট, ৪০২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। জানিয়ে রাখি, গ্লাস ডিজাইনের সাথে আসার দরুন ডিভাইসটির ব্যাক প্যানেলেও কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা মিলবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসর সহ এসেছে। নাথিংয়ের এই ফোন অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিংওএস (NothingOS) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। ফটোগ্রাফির জন্য এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে প্রথমটি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) ও এফ/১.৮৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। আর দ্বিতীয়টি হল – ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা এফ/২.২ অ্যাপারচার, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS), ১১৪-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং একটি ম্যাক্রো মোড সাপোর্ট করে। অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই হ্যান্ডসেটে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য নাথিং আনীত এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট কিউআই (Qi) ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে।

দাম: নাথিং ফোন (১) স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ২৭,৪৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম ২৯,৪৯৯ টাকা।

OnePlus Nord 2T 5G : ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফোনটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর সহ এসেছে এবং অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ দ্বারা চালিত। ছবি তোলার জন্য ডিভাইসে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য উক্ত ডিভাইসের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেন্সর রয়েছে। ৫জি কানেক্টিভিটির এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সমর্থন করে।

দাম: OnePlus Nord 2T 5G স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ২৮,৯৯৯ টাকা।

Realme GT Neo 3T : রিয়েলমি জিটি নিও ৩টি স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬২-ইঞ্চির ই৪ অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য, জিটি নিও সিরিজের এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থিত। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো স্ন্যাপার। আর ডিভাইসের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত ফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। আর নিরাপত্তার জন্য মিলবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

দাম : Realme GT Neo 3T স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ২৯,৯৯৯ টাকা বিক্রয় মূল্য নিয়ে আসা হয়েছে।

Motorola Edge 30 : মোটোরোলা এজ ৩০ ফোনে আছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০x১,০৮০ পিক্সেল) pOLED ডিসপ্লে, যা ১০-বিট প্যানেল এবং এইচডিআর১০+ কনটেন্ট সাপোর্ট করে। এছাড়া, এই ডিসপ্লে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৫০০ নিট পিক ব্রাইটনেস ও ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ সহ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য আলোচ্য হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৮-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ম্যাক্রো ভিশন লেন্স, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। মোটোরোলা এজ ৩০ ৫জি ফোনে ব্যাটারি ব্যাকআপের জন্য ৪,০২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : Motorola Edge 30 স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ২৭,৯৯৯ টাকা ও ২৯,৯৯৯ টাকা রাখা হয়েছে।

সঙ্গে থাকুন ➥