প্রথমবার ভারতীয়দের জন্য সুখবর, লঞ্চের দিন থেকেই বিক্রি শুরু হবে মেড ইন ইন্ডিয়া Apple iPhone 15 সিরিজের

Avatar

Updated on:

apple--to-sell-made-in-india-iphone-15-models-on-launch-day-for-the-first-time

আর ঘন্টা খানেকের অপেক্ষা! তারপরই Apple তাদের পরবর্তী-প্রজন্মের iPhone 15 সিরিজের উপর থেকে পর্দা সরাবে। আর লঞ্চের সময় যত ঘনিয়ে আসছে ততই এই সিরিজের মডেলগুলির ফিচার বা দাম সম্পর্কিত তথ্য সামনে আসছে। সম্প্রতি আবার জানা গেছে, Apple লঞ্চের দিন অর্থাৎ আজ থেকেই ‘মেড ইন ইন্ডিয়া’ iPhone ইউনিটগুলির বিক্রি শুরু করবে। জানিয়ে রাখি, প্রতি বছর Apple তাদের নতুন সিরিজগুলিকে লঞ্চের এক বা দুই সপ্তাহ পরে ভারতে বিক্রির জন্য উপলব্ধ করে।

iPhone 15 সিরিজের জন্য বিপণন কৌশল পরিবর্তন করতে পারে Apple

অ্যাপল বিগত কয়েক বছর ধরে ভারতে আইফোন ডিভাইস উৎপাদন ও নির্মাণের কাজ করছে। তবে সাম্প্রতিককালে টিম কুকের সংস্থাটি হঠাৎ করেই ভারতে আইফোনের উৎপাদনকার্য বাড়িয়েছে। মূলত চীনের উপর নির্ভরশীলতা কমাতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

যেকারণে গত বছর আইফোন ১৪ (iPhone 14) সিরিজের উৎপাদনের কাজ যথেষ্ট দ্রুততার সাথে পরিচালনা করে অ্যাপল। এই বছরও ফক্সকন টেকনোলজি গ্রুপের সাহায্যে তামিলনাড়ুর কারখানায় আইফোন ১৫ সিরিজের উৎপাদনের কাজ জোরকদমে শুরু করা হয়। বিশ্বস্ত সূত্র মারফৎ এখন খবর পাওয়া যাচ্ছে, লঞ্চের পর পরই আইফোন ১৫ সিরিজের ‘মেড ইন ইন্ডিয়া’ ইউনিটগুলিকে বিক্রয়ের জন্য বাজারে উপলব্ধ করার পরিকল্পনা করছে অ্যাপল। তাই হয়তো এতো তাড়াহুড়ো করে এদেশে আইফোন অ্যাসেম্বলের কাজ পরিচালনা করেছিল সংস্থাটি।

যদিও লজিস্টিক সমস্যার কারণে ভারতে তৈরি দেশীয় iPhone 15 ডিভাইসগুলিকে অন্যান্য আঞ্চলিক বাজারে চালান করার ক্ষেত্রে বিলম্ব দেখা দিতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখিত, আজ রাত ১০:৩০টায় অনুষ্ঠিত হতে চলা ‘ওয়ান্ডারলাস্ট’ (Wonderlust) ইভেন্টে অ্যাপল – নতুন ও আপগ্রেডেড স্মার্ট ওয়াচ (Apple Watch) এবং AirPods -এর মতো অডিও প্রোডাক্ট উন্মোচন করার পাশাপাশি নয়া iOS 17, watchOS অপারেটিং সিস্টেমের রোলআউটের সময়সূচী ঘোষণা করতে পারে। আর বহুল প্রতীক্ষিত iPhone 15 লাইনআপের অধীনে এবারও মোট চারটি মডেল আত্মপ্রকাশ করবে, যথা – iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro, এবং iPhone 15 Pro Max / Ultra।

সঙ্গে থাকুন ➥