কম্পিউটার, ল্যাপটপের পর্ব চুকিয়ে নজর স্মার্টফোনে, ফাঁস হল Asus Ultra-র প্রাইস

Avatar

Published on:

Asus Zenfone 11 Ultra Launch Date

আসুস (Asus) মূলত ল্যাপটপ ও পিসি নির্মাতা হিসেবে সুপরিচিত হলেও, স্মার্টফোন মার্কেটেও ব্র্যান্ডটির উপস্থিতি বেশ উজ্জ্বল। তাইওয়ান-ভিত্তিক কোম্পানিটি Zenfone সিরিজের অধীনে প্রিমিয়াম ফিচার্স সহ কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টরের ফোনগুলি লঞ্চ করে। বেশ ক’দিন আসুসের পরবর্তী জেনফোন মডেলটিকে নিয়ে জল্পনা চলছিল।ব্র্যান্ডের তরফে নিশ্চিত করা হয়েছে যে, Asus Zenfone 11 Ultra আগামী ১৪ মার্চ মার্কেটে লঞ্চ হবে। তার আগেই অবশ্য এখন চেক রিপাবলিকের এক রিটেইলার Zenfone 11 Ultra-এর দাম প্রকাশ করে দিয়েছে।

Asus Zenfone 11 Ultra-এর দাম

ওয়াইটেকবি-এর রিপোর্ট অনুযায়ী, চেক রিপাবলিকের এক রিটেইলার জানিয়েছে যে আসুস জেনফোন ১১ আল্ট্রা দুটি মেমরি অপশনে পাওয়া যাবে। ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ বেস মডেলটির দাম হবে ২৪,৯৯০ সিজেডকে (প্রায় ৮৮,৭১৫ টাকা) হতে পারে। এছাড়াও, ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ ফোনটির উচ্চতর সংস্করণ রয়েছে, যার দাম ২৬,৪৯০ সিজেডকে করুনা (প্রায় ৯৪,০৫০ টাকা) হতে পারে।

তবে, রিপোর্টে বলা হয়েছে যে এই দামগুলি সম্ভবত প্রচারমূলক লঞ্চ মূল্য হবে, যা ১৪ এপ্রিল পর্যন্ত বৈধ থাকবে। পরবর্তীতে, বেস মডেলটির মূল্য ১,০০০ সিজেডকে (প্রায় ৩,৫৫০ টাকা) এবং টপ-এন্ড সংস্করণের দাম ২,৫০০ সিজেডকে (প্রায় ৮,৯০০ টাকা) বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

Asus Zenfone 11 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Asus Zenfone 11 Ultra-এ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে থাকবে। এটি ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ সহ ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে।

ফটোগ্রাফির জন্য, Asus Zenfone 11 Ultra-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ইউনিট এবং একটি ৩২ মেগাপিক্সেলের ৩x টেলিফটো লেন্স দ্বারা গঠিত হবে৷ আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে।

এছাড়া নিরাপত্তার ক্ষেত্রে, Asus Zenfone 11 Ultra-এ একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Zenfone 11 Ultra-এ বিশাল ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যা ৬৫ ওয়াট ওয়্যার্ডের পাশাপাশি ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥