Mobile Phones Under 20000: মধ্যবিত্তের সাধ্যের মধ্যে Redmi, Realme, Poco-র সেরা ফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

Best phones under rs 25000

বর্তমান সময়ে অধিকাংশ গ্রাহকই এমন স্মার্টফোন কিনতে আগ্রহী থাকেন, যেগুলিতে কার্যকর ফিচারের আধিক্যের পাশাপাশি দামের পরিসংখ্যানটিও সাধ্যের মধ্যে থাকবে। সেক্ষেত্রে আপনিও যদি এই দলের অন্তর্ভুক্ত হন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার বেশ কাজে আসবে। কারণ আজ আমরা Poco, Motorola, Infinix, Redmi, Realme-র মতো নামজাদা ব্র্যান্ডের সেরা ৫ টি হ্যান্ডসেটের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলিতে উন্নত ডিসপ্লে প্যানেল, আকর্ষণীয় ক্যামেরা ফ্রন্ট, অ্যাডভান্সড চিপসেট, আঁটোসাটো সিকিউরিটি ফিচার এবং শক্তিশালী ব্যাটারি মজুত রয়েছে। আর সবচেয়ে বড়ো কথা হল, প্রতিটি ডিভাইসের দামই ২৫,০০০ টাকার কম। সেক্ষেত্রে আসন্ন ভ্যালেন্টাইন্স ডে- (Valentine’s Day) তে মনের মানুষকে একটি ব্র্যান্ড-নিউ স্মার্টফোন গিফট করতে চাইলে ইউজাররা এই ডিভাইসগুলি কেনার কথা অবশ্যই ভেবে দেখতে পারেন। চলুন, আর দেরি না করে স্মার্টফোনগুলির ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Redmi Note 12 5G

বর্তমানে অ্যামাজন (Amazon)-এ রেডমির এই ফোনটির ৪ জিবি + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ১৭,৯৯৯ টাকা। আবার, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে ক্রেতাদের ১৯,৯৯৯ টাকা ব্যয় করতে হবে। রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। নিরাপত্তার জন্য ডিভাইসটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ (Qualcomm Snapdragon 4 Gen 1) প্রসেসর দ্বারা চালিত এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ (Android 12) ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে কাজ করে।

ক্যামেরার কথা বললে, রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটির সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমির এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির দেখা মিলবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Motorola G82 5G

মোটোরোলা জি৮২ ৫জি স্মার্টফোনটির ৬ জিবি + ১২৮ জিবি মডেলটি হালফিলে ফ্লিপকার্ট (Flipkart) থেকে ১৮,৯৯৯ টাকায় কিনতে সক্ষম হবেন ইউজাররা। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ (Qualcomm Snapdragon 695) চিপসেট দ্বারা চালিত এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৬.৬ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। অ্যান্ড্রয়েড ১২ (Android 12) অপারেটিং সিস্টেম সহ আসা এই ফোনটিতে নিরাপত্তার জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। আইপি৫২ (IP52) রেটিংযুক্ত হওয়ায় স্মার্টফোনটি সম্পূর্ণভাবে ধুলো এবং জল প্রতিরোধী। মোটোরোলার এই ডিভাইসটিতে ডুয়াল মাইক্রোফোন এবং ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়াল স্টেরিও স্পিকার বর্তমান।

ক্যামেরার ক্ষেত্রে, মোটোরোলা জি৮২-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), এফ/১.৮ অ্যাপারচার এবং কোয়াড পিক্সেল (Quad Pixel) প্রযুক্তি সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর বিদ্যমান। সেইসাথে সহায়ক লেন্স হিসেবে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্সের দেখা মিলবে। আবার, সেলফির জন্য ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য হ্যান্ডসেটটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Realme 9 5G SE

রিয়েলমি ৯ ৫জি স্পিড এডিশন স্মার্টফোনে আছে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) ডিসপ্লে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি (Qualcomm Snapdragon 778G) প্রসেসর দ্বারা চালিত এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ (Android 11) ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) ইউজার ইন্টারফেসে রান করে। রিয়েলমি ৯ ৫জি স্পিড এডিশন ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে শামিল রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, এবং জিপিএস/ এ-জিপিএস৷

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, রিয়েলমি ৯ ৫জি স্পিড এডিশন স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। আবার, ডিভাইসটির সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য হ্যান্ডসেটটিতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। ফ্লিপকার্ট থেকে বর্তমানে ফোনটির ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি কিনতে হলে খরচ পড়বে ২২,৯৯৯ টাকা।

Poco X4 Pro 5G

বর্তমানে পোকোর এই স্মার্টফোনটির ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ফ্লিপকার্টে ১৬,৪৯৯ টাকা। হ্যান্ডসেটটিতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০×২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। সিকিউরিটি ফিচার হিসেবে এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে কাজ করে। কানেক্টিভিটির জন্য পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে রয়েছে – ৫জি, ৪জি, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এএন, ব্লুটুথ ৫.১, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট।

ক্যামেরার কথা বললে, পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল জিডব্লিউ৩ (Samsung ISOCELL GW3) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এছাড়া, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটিতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

Infinix Note 12i

আসন্ন ভ্যালেন্টাইন্স ডে-তে প্রিয় মানুষটিকে একটি ব্র্যান্ড-নিউ স্মার্টফোন গিফট করার ক্ষেত্রে আপনার বাজেট যদি হয় ১০,০০০ টাকার কাছাকাছি, তাহলে এই হ্যান্ডসেটটি আপনার জন্য এককথায় আদর্শ। বর্তমানে ফ্লিপকার্টে ইনফিনিক্সের এই ফোনটির ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। ইনফিনিক্স নোট ১২আই ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। তদুপরি, এই স্ক্রিনটি ওয়াইডভাইন এল১ (Widevine L1) সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ এসেছে। মিডিয়াটেক হেলিও জি৮৫ (MediaTek Helio G85) প্রসেসর দ্বারা চালিত এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, ইনফিনিক্স নোট ১২আই-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর, এবং একটি কিউভিজিএ (QVGA) লেন্স নিয়ে গঠিত৷ আবার, সেলফির জন্য ফোনটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা মজুত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য হ্যান্ডসেটটিতে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥