বাজার কাঁপাতে আসছে Huawei P70 সিরিজ, ক্যামেরা ও ডিসপ্লে হতে চলেছে এক্স-ফ্যাক্টর

Avatar

Published on:

Huawei P70 Series Launch Date

গত মার্চ মাসে Huawei P60 সিরিজের সফল লঞ্চের পর, বর্তমানে কোম্পানি এই লাইনআপের উত্তরসূরি হিসেবে বহুল প্রত্যাশিত Huawei P70 সিরিজের ওপর মনোনিবেশ করছে। এই সিরিজের স্মার্টফোনগুলি মূলত উদ্ভাবনকে নতুন মাত্রায় পৌঁছে দেওয়ার জন্য পরিচিত। হুয়াওয়ের লক্ষ্য P70 সিরিজের সাথেও এই খ্যাতি বজায় রাখা। আর এখন এক সুপরিচিত টিপস্টার আপকামিং P-সিরিজের হ্যান্ডসেটগুলির কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছেন, যা সাম্প্রতিক জল্পনাগুলিকে সমর্থন করে। কি কি তথ্য সামনে এল Huawei P70 সিরিজ সম্পর্কে, আসুন জেনে নেওয়া যাক।

Huawei P70 সিরিজের প্রধান স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, হুয়াওয়ে পি৭০ সিরিজ ৬.৭ ইঞ্চির ১.৫কে ডিপ মাইক্রো কোয়াড-কার্ভড স্ক্রিন অফার করবে। এই উন্নত স্ক্রিনটি আরামদায়ক হোল্ড এবং উন্নত ভিজ্যুয়াল কোয়ালিটি প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। কোয়াড-কার্ভড ডিজাইন এবং অত্যন্ত স্লিম বেজেল সুনির্দিষ্ট কালার এবং প্রতিক্রিয়াশীল টাচ সেনসিটিভিটির সাথে একটি নিমগ্ন এবং প্রাণবন্ত ভিজুয়াল এক্সপেরিয়েন্স অফার করবে। আগের রিপোর্ট অনুযায়ী, হুয়াওয়ে পি৭০ সিরিজটিতে বিওই (BOE), কস্ট (COST), ভিশনক্স (Visionox) এবং টিয়ানমা (Tianma)-এর মতো চীনা নির্মাতাদের থেকে ওলেড (OLED) ডিসপ্লে ব্যবহার করা হবে।

Huawei P70 সিরিজের ক্যামেরা সিস্টেমেও উল্লেখযোগ্য উন্নতি দেখা যাবে বলে আশা করা হচ্ছে। এটিতে ওমনিভিশন ওভি৫০এইচ (Omnivision OV50H) ভ্যারিয়েবল ফিজিক্যাল অ্যাপারচার থাকবে বলে আশা করা হচ্ছে, যা আগের প্রজন্মের মডেলগুলির তুলনায় একটি বড় আপগ্রেড হবে। প্রাথমিকভাবে, কোম্পানিটি সনি আইএমএক্স৯৮৯ (Sony IMX989) এবং ওভি৫০এইচ (OV50H) – উভয় সেন্সরই পরীক্ষা করছে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, গত বছর জানুয়ারিতে প্রকাশিত Omnivision OV50H সেন্সর ৫০ মেগাপিক্সেলের উচ্চ-রেজোলিউশন অফার করে এবং একে মূলত প্রিমিয়াম মডেলের জন্য ডিজাইন করা হয়েছে। ১/১.৩-ইঞ্চি অপটিক্যাল ফরম্যাট এবং ১.২-মাইক্রন পিক্সেল সাইজৈর সাথে, এটি চমৎকার লো-লাইট ফটোগ্রাফির জন্য আলোর পরিমাণ বাড়ায়। সেন্সরটি একাধিক এইচডিআর (HDR) মোড, উচ্চ ফ্রেম রেট এবং ৮কে ভিডিও রেকর্ডিং এবং ৪কে ভিডিও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশনের মতো উন্নত ফিচার সাপোর্ট করে।

আরও আকষর্ণীয় করে তোলার জন্য, Huawei P70 সিরিজে একটি ত্রিভুজাকার প্যাটার্নে সজ্জিত একটি ট্রিপল-লেন্স সেটআপ সহ অভিনব রিয়ার ক্যামেরা ডিজাইন থাকবে বলে জানা গেছে। ডিভাইসটিতে হুয়াওয়ের এক্সমেজ (XMAGE) ব্র্যান্ডিংও রয়েছে, যা উচ্চ-মানের ইমেজিং নিশ্চিত করে।

ক্যামেরার উন্নতির পাশাপাশি, Huawei P70 সিরিজটি একটি হাই-ডেনসিটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সহ স্টেরিও ডুয়েল স্পিকার অফার করবে বলে আশা করা হচ্ছে। বেস মডেলটি Kirin 9000S চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। Huawei P70 মার্চের শেষের দিকে বা এপ্রিল শুরুর দিকে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥