কম দামে বিদেশ থেকে iPhone 15 অর্ডার করবেন ভাবছেন? এই পাঁচটি বিষয় অবশ্যই মাথায় রাখুন

Avatar

Published on:

iPhone 15 Series Buy Online from Dubai Uae

বর্তমানে iPhone সারাবিশ্বে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। আর Apple-এর iPhone 15 সিরিজ লঞ্চ হবার পর সেই উন্মাদনা আরো কয়েকগুণ বেড়ে গেছে। অতিরিক্ত চাহিদার কারণে ভারতের বিভিন্ন জায়গায় নতুন সিরিজের ফোনগুলি ডেলিভারি দিতে দেরি হচ্ছে। এমন পরিস্থিতিতে অনেকেই বিদেশ থেকে iPhone কেনার ইচ্ছেও প্রকাশ করছেন। আপনিও যদি iPhone 15 সিরিজের কোনো মডেল বিদেশ থেকে অর্ডার করবেন বলে ভেবে থাকেন, তাহলে কিছু গুরুত্বপূর্ণ বিষয় আপনার মাথায় রাখা উচিত। চলুন সেই গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

iPhone 15 সিরিজের মডেলগুলির দাম

আইফোনের দাম বিভিন্ন দেশে বিভিন্ন রকম হয়ে থাকে। সেক্ষেত্রে আপনি যদি অন্য দেশ থেকে আইফোন অর্ডার করেন, তাহলে বেশ কয়েকটি দেশে আইফোনের দাম পরীক্ষা করুন এবং এরপর যেখানে আপনি সব চেয়ে কমে পাবেন, সেখান থেকে অর্ডার করুন। উদাহরণস্বরূপ, ভারতে iPhone 15 Pro-এর দাম ১,৩৪,৯০০ টাকা এবং তুরস্কে এই মডেলের বেস ভ্যারিয়েন্টের দাম ৬৪,৯৯৯ তুর্কি লিরা (প্রায় ২,০০,০০০ টাকা)৷ অর্থাৎ, বিদেশ থেকে একটি আইফোন অর্ডার করার আগে, সেখানকার টাকা সম্পর্কে সম্যক জ্ঞান থাকা প্রয়োজন।

eSIM সাপোর্ট

মার্কিন যুক্তরাষ্ট্রের আইফোনে কেবলমাত্র ই-সিম সাপোর্ট করে। তাই আমেরিকা থেকে আইফোন কেনার আগে সেখানকার লোকাল ক্যারিয়ার নেটওয়ার্ক টেকনোলজি সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে। তবে আইফোনের মার্কিন ভার্সনগুলি ভারতের Airtel, Jio এবং Vodafone Idea-র নেটওয়ার্কগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। তাই এখান থেকে iPhone কিনলে আপনাকে খুব একটা সমস্যায় পড়তে হবে না।

সব সময় অফিসিয়াল বা অনুমোদিত Apple Store থেকে অ্যাপল প্রোডাক্ট কেনা উচিত

নকল প্রোডাক্ট এড়াতে সর্বদা অফিসিয়াল অ্যাপল স্টোর থেকেই অ্যাপল প্রোডাক্ট কেনা উচিত। যদি এটি সবসময় সম্ভব না হয়, তাহলে আইফোন কেনার জন্য অন্তত অ্যাপল অনুমোদিত স্টোরে যাওয়া উচিত। অন্য কোথাও থেকে কিনলে যদি আপনার প্রোডাক্টে কোনোরকম সমস্যা দেখা দেয়, তাহলে এক্সচেঞ্জ করার কোনো রকম সুযোগ নাও থাকতে পারে।

দুবাইয়ের iPhone-এ ফেসটাইম সাপোর্ট করে না

দুবাই সহ সংযুক্ত আরব আমিরাতে বিক্রি হওয়া iPhone ডিভাইসগুলি সাধারণত কিছু বিধি নিষেধের কারণে ফেসটাইম সাপোর্ট করে না। আর যদি এই ফিচারটি আপনার কাছে গুরুত্বপূর্ণ হয়, তাহলে এই ধরনের জায়গা থেকে আইফোন না কেনাই উচিত।

প্রচুর পরিমাণে iPhone কিনবেন না

কিছু কিছু দেশ আছে যেখানে আইফোন বেশ সস্তা। এমন পরিস্থিতিতে আপনার একটির বদলে একাধিক আইফোন কেনার ইচ্ছা হতেই পারে। তবে মনে রাখবেন, সব সময় একটি নির্দিষ্ট সীমার মধ্যেই iPhone কেনা উচিত, কারণ কোনো প্রোডাক্ট অধিক পরিমাণে কিনলে কাস্টম রেগুলেশন এবং আমদানি নিষেধাজ্ঞাগুলি প্রযোজ্য হয়ে থাকে।

সঙ্গে থাকুন ➥