সাধারণ মডেলে এবার প্রো ফিচার, iPhone 15 ফোনে থাকবে iPhone 14 Pro এর একগুচ্ছ নতুন ফিচার

Avatar

Published on:

iPhone 15 with iPhone 14 Pro 4 features

সম্ভবত আসন্ন সেপ্টেম্বরে Apple-এর লেটেস্ট iPhone 15 সিরিজ লঞ্চ হবে। ইতিমধ্যেই এই সিরিজের ডিভাইসগুলির মুখ্য বৈশিষ্ট্য সামনে এসেছে। আবার সম্প্রতি ফাঁস হয়েছে এই সিরিজের বেস মডেল অর্থাৎ iPhone 15 এর রেন্ডার। যারপর থেকে চর্চা শুরু হয়েছে যে, iPhone 15 স্মার্টফোনে গত বছর লঞ্চ হওয়া iPhone 14 Pro মডেলের চারটি বৈশিষ্ট্য লক্ষ্য করা যেতে পারে। আর ভারতে এটির দাম রাখা হতে পারে সম্ভবত ৮৯,৯০০ টাকা।

iPhone 15-এ দেখা যেতে পারে iPhone 14 Pro-এর এই ফিচারগুলি

  • গুঞ্জন যদি সত্যি হয় তাহলে আইফোন ১৫ মডেলটি ডায়নামিক আইল্যান্ড ফিচার পেতে পারে। অর্থাৎ এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন থাকতে পারে। যদিও এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। আর এই ডিজাইনটি এখনো পর্যন্ত শুধুমাত্র আইফোন ১৪ প্রো সিরিজে সীমাবদ্ধ। তবে এই বছর অ্যাপল তাদের নতুন সিরিজের বেস মডেলে বেশ কিছু পরিবর্তন আনতে পারে।
  • মনে করা হচ্ছে, প্রো সিরিজের মতই অ্যাপলের আইফোন ১৫ ফোনে ম্যাট ফিনিশ ফ্রস্টেড গ্লাস ব্যাক প্যানেল দেখা যাবে।
  • রিপোর্ট অনুযায়ী, প্রো মডেল সহ iPhone 15 সিরিজের সব মডেলে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। আগের সিরিজের প্রো মডেলগুলি ক্যামেরার দিক থেকে অনেক এগিয়ে ছিল।

iPhone 15 সিরিজে যুক্ত হতে চলেছে নতুন বৈশিষ্ট্য

iPhone 15 সিরিজে অ্যাপল লাইটনিং পোর্ট-এর পরিবর্তে ইউএসবি টাইপ সি পোর্ট ব্যবহার করতে চলেছে। কারণ, কিছুদিন আগেই ইউরোপিয়ান ইউনিয়ন ২০২৪ সালের মধ্যে সমস্ত মোবাইল ফোন, ট্যাবলেট ও ক্যামেরার জন্য একই রকম চার্জিং পোর্ট ব্যবহার করা বাধ্যতামূলক করেছে। এই নিয়ম অনুযায়ী, অ্যাপেলসহ অন্যান্য ইলেকট্রনিক্স প্রোডাক্ট নির্মাতাদেরও প্রত্যেকটি ডিভাইসে ইউএসবি সি পোর্ট ব্যবহার করতে হবে।

সঙ্গে থাকুন ➥