লালও সাদার অভিনব মেলবন্ধন, অবশেষে iQOO Neo 9 সিরিজের ডিজাইন প্রকাশ্যে

Updated on:

iQOO Neo 9 Series Design

চলতি মাসের শুরুতে চীনা মার্কেটে ফ্ল্যাগশিপ iQOO 12 সিরিজটি লঞ্চ করার পর, ভিভো (Vivo)-এর সাব ব্র্যান্ডটি এখন তাদের দেশীয় বাজারে iQOO Neo 9 সিরিজটি উন্মোচন করার প্রস্তুতি শুরু করেছে। বেশ কিছুদিন ধরে অনলাইনে লাইনআপটির সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হওয়ার পর এবার অবশেষে আইকো একটি অফিসিয়াল পোস্টার প্রকাশ করে iQOO Neo 9 এবং উচ্চতর iQOO Neo 9 Pro-এর ডিজাইন প্রদর্শন করার পাশাপাশি এগুলির লঞ্চের টাইমলাইনও শেয়ার করেছে। হ্যান্ডসেটগুলি আগামী ডিসেম্বরে বাজারে পা রাখবে। এদিকে, এর প্রধান ব্র্যান্ড ভিভোও তাদের আসন্ন Vivo S18 সিরিজের লঞ্চের জন্য টিজার প্রকাশ করেছে। এই ব্র্যান্ডগুলি আনুষ্ঠানিকভাবে তাদের আসন্ন স্মার্টফোন সিরিজগুলির সম্পর্কে ঠিক কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

প্রকাশিত হল iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro-এর ডিজাইন

কোম্পানি দ্বারা প্রকাশিত অফিসিয়াল পোস্টার অনুযায়ী, আইকো নিও ৯ এবং আইকো নিও ৯ প্রো অভিন্ন ডুয়েল-টোন রিয়ার ডিজাইনের সাথে আসবে, যা লাল এবং সাদা শেড প্রদর্শন করবে। ব্যাক প্যানেলের সাদা অংশে দুটি ক্যামেরা মডিউল থাকবে, আর লাল অংশে তৃতীয় ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট অবস্থান করবে। যদিও অফিসিয়াল পোস্টারে নিও ৯ সিরিজের সামনের অংশটি দেখানো হয়নি, তবে সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে উভয় মডেলেই সম্ভবত ফ্ল্যাট ডিসপ্লের সাথে লঞ্চ হবে।

রিপোর্ট অনুযায়ী, আইকো নিও ৯ এবং আইকো নিও ৯ প্রো যথাক্রমে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ প্রসেসর এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট দ্বারা চালিত হবে। স্ট্যান্ডার্ড আইকো নিও ৯ সিরিজে ১৪৪ হার্টজ রিফ্রেস রেট সহ ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ১.৫কে ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯২০ প্রাইমারি ক্যামেরা এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

প্রকাশিত হল Vivo S18 সিরিজের অফিসিয়াল টিজার

ভিভো নিশ্চিত করেছে যে Vivo S18 সিরিজটি সেল্ফ-ডেভেলপ করা ব্লু হার্ট এআই (Bluet Heart AI) লার্জ মডেলের সাথে আসবে। এর আগে, Vivo X100 সিরিজ চীনা বাজারে ব্লু হার্ট এআই মডেলের সাথে লঞ্চ হয়েছে। ভিভো চলতি মাসের শুরুতে ভিভো ডেভেলপার কনফারেন্স ২০২৩ (VDC 2023)-এ তাডের আর্টিফিসিয়াল ইন্ট্যালিজেন্স (AI) মডেলের ক্ষমতা প্রদর্শন করেছিল। ভিভো জানিয়েছে যে, ব্লু হার্ট এআই মডেলে একশো কোটি, কয়েক হাজার কোটি এবং কয়েক লক্ষ কোটি- এর মতো বিভিন্ন প্যারামিটার লেভেল সহ পাঁচটি মডেলের রেঞ্জ রয়েছে।

ভিভো নিশ্চিত করেছে, আসন্ন Vivo S18 এবং Vivo S18 Pro হবে ২০২৩ সালের সবচেয়ে স্লিম ৫,০০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি যুক্ত ফোন। মডেল দুটি যথাক্রমে Snapdragon 7 Gen 3 এবং Dimensity 9200 Plus চিপসেটের সাথে আসবে বলে জানা গেছে। iQOO Neo 9 সিরিজের মতো, Vivo S18, S18e এবং S18 Pro-ও চীনে ডিসেম্বর মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥