প্রথমবার সবচেয়ে বড় তথ্য ফাঁস, সস্তা Jio Phone 5G আসছে এই Snapdragon প্রসেসরের সাথে

Avatar

Published on:

Jio Phone 5G Display

Reliance Jio গত বছর জুলাই মাসে ঘোষণা করেছিল যে তারা শীঘ্রই ভারতে তাদের প্রথম 5G-এনাবল স্মার্টফোন লঞ্চ করবে। যারপর থেকে একের পর এক এই ফোন সম্পর্কে তথ্য সামনে আসছে। অনুমান করা হচ্ছে যে, ২০২২ -এর চতুর্থ কোয়ার্টারেই Jio Phone 5G আত্মপ্রকাশ করতে পারে। আছ ডেভলপার কুবা ওয়াজসিচোস্কি (Kuba Wojciechowski) -এর সহযোগিতায় টেক পোর্টাল 91mobiles এই আসন্ন Jio হ্যান্ডসেটের কয়েকটি কী-স্পেসিফিকেশন অনলাইনে প্রকাশ করেছে। যার দৌলতে আমরা জানতে পেরেছি যে Jio Phone 5G স্মার্টফোনে সম্ভবত স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি চিপসেট থাকবে এবং এর মডেল নম্বর হবে “LS1654QB5″।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই প্রকাশ্যে এলো আসন্ন Jio Phone 5G স্মার্টফোনের মুখ্য ফিচার

সদ্য প্রকাশিত রিপোর্ট অনুসারে, আসন্ন জিও ফোন ৫জি “গঙ্গা” (Ganga) কোডনাম বহন করবে এবং এটি “LS1654QB5” মডেল নম্বর সহ আসবে। ফিচারের কথা বললে, আলোচ্য ডিভাইসে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত একটি ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। আর স্টোরেজ হিসাবে এই ফোন ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রম অফার করবে।

তদুপরি ছবি তোলার জন্য জিও সংস্থার এই আপকামিং ৫জি হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। এই ক্যামেরাগুলি – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স হতে পারে৷ আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হতে পারে বলে উল্লেখ আছে রিপোর্টে। অন্যদিকে সফ্টওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে, উক্ত ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম অপারেটিং সিস্টেমে রান করবে। এক্ষেত্রে যেহেতু এতে ৪ জিবি র‍্যাম থাকবে বলে আশা করা হচ্ছে, সেহেতু আমাদের অনুমান ফোনটি অ্যান্ড্রয়েড গো সংস্করণের পরিবর্তে অ্যান্ড্রয়েড ওএস -এর ফুল ভার্সন দ্বারা চালিত হবে।

যাইহোক কানেক্টিভিটির জন্য হ্যান্ডসেটে – ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন এবং ব্লুটুথ ৫.১ মিলবে। এতে সিন্টিয়ান্ট এনডিপি১১৫ (Syntiant NDP115) অলওয়েজ-অন- এআই (AI) প্রসেসর অন্তর্ভুক্ত করা হবে বলেও জানা যাচ্ছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য জিও ফোন ৫জি -তে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে।

গতকাল আরেকটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আসন্ন Jio Phone 5G স্মার্টফোনকে একটি এন্ট্রি-লেভেল ৫জি ডিভাইস হিসাবে আনা হবে। এর দাম থাকবে ৮,০০০ টাকা থেকে ১২,০০০ টাকার মধ্যে।

সঙ্গে থাকুন ➥