বাজেটের মধ্যে 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ অনেক কিছু, Lava 02 এই তারিখে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Lava 02 launch date India

Lava আজ অবশেষে তাদের আপকামিং স্মার্টফোন Lava O2 -এর ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করলো। ডিভাইসটি আগামী 22শে মার্চ দুপুর 12 টায় এদেশে আত্মপ্রকাশ করতে চলেছে। সংস্থাটি তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি টিজার ভিডিও শেয়ার করে এই ঘোষণা করেছে। এই ভিডিওতে লঞ্চের তারিখের পাশাপাশি হ্যান্ডসেটের প্রসেসর সম্পর্কেও জানা গেছে। Lava O2 ফোনে Unisoc T616 চিপসেট থাকবে। জানিয়ে রাখি এই প্রসেসরটি AnTuTu প্ল্যাটফর্ম পরিচালিত টেস্টে 280k+ পয়েন্ট স্কোর করেছে। যেকারণে Lava তাদের এই লেটেস্ট মডেলের “সেগমেন্টের সবচেয়ে দ্রুততম ফোন” হওয়ার দাবি করেছে।

প্রসঙ্গত Lava O2 ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) থেকে কেনা যাবে। ইতিমধ্যেই এই অনলাইন শপিং সাইটটি আসন্ন এই হ্যান্ডসেটের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করেছে। যার দরুন Lava O2 -এর সম্পূর্ণ ফিচার সামনে এসেছে।

Lava O2 স্মার্টফোনের স্পেসিফিকেশন (নিশ্চিত)

অ্যামাজনের লিস্টিং নিশ্চিত করেছে লাভা ও2 ম্যাজেস্টিক পার্পেল এবং গ্রীন কালার অপশনের সাথে আসবে। ফিচারের কথা বললে, এতে 6.5-ইঞ্চির এইচডি প্লাস (1600×720 পিক্সেল) ডিসপ্লে দেওয়া হবে যা 90 হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। আবার পিছনে থাকবে 50 মেগাপিক্সেলের AI ডুয়াল ক্যামেরা ইউনিট। এই ফোন ইউনিসক টি616 প্রসেসর সহ আসবে, যার সাথে 128 জিবি UFS 2.2 ইন্টারনাল স্টোরেজ এবং 8 জিবি LPDDR4X র‍্যাম সংযুক্ত থাকবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেমে রান করবে।

অ্যামাজন লিস্টিং থেকে আরো জানা গেছে যে, আসন্ন Lava O2 স্মার্টফোনে নিরাপত্তার জন্য 2এক্স ফাস্ট স্পিড সম্পন্ন সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার দেওয়া হবে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট, জিপিএস এবং একটি 3.5 মিমি অডিও জ্যাক পাওয়া যাবে। Lava O2 স্মার্টফোনে 18 ওয়াট চার্জিং সমর্থিত শক্তিশালী 5,000 এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-পলিমার ব্যাটারি মিলবে। এর পরিমাপ 165×76.1×8.7 মিমি এবং ওজন 200 গ্রাম হবে। হ্যান্ডসেটটি এজি গ্লাস ডিজাইন অফার করবে।

সঙ্গে থাকুন ➥