MIUI 14: শাওমি রেডমি ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, Xiaomi 13 সিরিজের সাথে আসছে নতুন ওএস

Avatar

Published on:

MIUI 14 internal testing starts for Xiaomi 13 Series Beta and Stable

শাওমি গত ডিসেম্বরে তাদের Xiaomi 12 ফ্ল্যাগশিপ সিরিজটি উন্মোচন করেছিল, আর বর্তমানে জনপ্রিয় স্মার্টফোন সংস্থাটি এর উত্তরসূরি Xiaomi 13 সিরিজের ওপর কাজ করছে। এই লাইনআপের অধীনে Xiaomi 13 এবং 13 Pro মডেলগুলি এই নভেম্বরেই বাজারে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে। ইদানিং বিভিন্ন রিপোর্ট ও লিক থেকে পরবর্তী প্রজন্মের শাওমি ফ্ল্যাগশিপগুলি সম্পর্কে অনেক তথ্যই উঠে আসছে। এখন আবার শোনা যাচ্ছে যে, নভেম্বর মাসে বাজারে পা রাখার আগে Xiaomi 13 এবং Xiaomi 13 Pro মডেল দুটি এই মুহূর্তে অভ্যন্তরীণ এমআইইউআই (MIUI) পরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছে। শাওমির আপকামিং ফ্ল্যাগশিপ সিরিজের অপারেটিং সিস্টেম সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, চলুন দেখে নেওয়া যাক।

Xiaomi 13 সিরিজের ডিভাইসগুলির ওপর চলছে লেটেস্ট MIUI ইউজার ইন্টারফেস পরীক্ষা

নতুন শাওমি ১৩ এবং ১৩ প্রো-তে থাকবে এমআইইউআই ১৪ (MIUI 14) ইন্টারফেস এবং বর্তমানে এর বিটা (Beta) সংস্করণটি শাওমি ১৩ সিরিজের পাশাপাশি অন্যান্য মডেলগুলিতেও অভ্যন্তরীণভাবে পরীক্ষা করা হচ্ছে। এমআইইউআই ১৪ অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে তৈরি, সুতরাং এই মডেলগুলি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে বাজারে আসবে। শাওমি ১৩ সিরিজের জন্য এমআইইউআই ১৪-এর স্টেবল সংস্করণের ওপরও কাজ চলছে। সংস্থার এই লেটেস্ট কাস্টম স্কিনটি তার ডিজাইন ল্যাঙ্গুয়েজে কিছু পরিবর্তন এবং সামগ্রিকভাবে উল্লেখযোগ্য আপগ্রেড অফার করে।

প্রসঙ্গত, শাওমি ১৩ সিরিজের ফ্ল্যাগশিপ মডেলগুলি একগুচ্ছ প্রিমিয়াম ফিচার এবং উপাদান সহ আসবে বলে জানা গেছে। শাওমি ১৩ প্রো-এর ফাঁস হওয়া ছবি অনুযায়ী, এতে পূর্বসূরি শাওমি ১২ লাইনআপের মতো একই স্ক্রিন ডিজাইন দেখা যাবে। যদিও, এর ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে, উভয় মডেলের সামনেই একটি সিঙ্গেল-হোল ক্যামেরা এবং শাওমি ১২ সিরিজের মতো একই রকম ডিসপ্লে ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, Xiaomi 13 সিরিজের সাথে কোয়ালকমের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি বাজারে আত্মপ্রকাশ করতে পারে। কোয়ালকম তাদের এই আসন্ন চিপ সম্পর্কে এখনও কোনও বিবরণ প্রকাশ করেনি, তবে এটি একটি শক্তিশালী এবং পারফরম্যান্স-ভিত্তিক চিপসেট হবে বলে আশা করা যায়। Xiaomi 13 সিরিজের দুটি ফ্ল্যাগশিপেরই মূল্য বা নির্দিষ্ট লঞ্চের তারিখ সম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি সংস্থা। তবে, বিভিন্ন রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, লাইনআপটি আগামী মাসে অর্থাৎ নভেম্বরেই বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥