HomeMobilesMoto G14: জলের দরে ফোন লঞ্চ করে চমকে দিতে প্রস্তুত মোটোরোলা, লঞ্চের আগেই ফাঁস ডিজাইন এবং ফিচার্স

Moto G14: জলের দরে ফোন লঞ্চ করে চমকে দিতে প্রস্তুত মোটোরোলা, লঞ্চের আগেই ফাঁস ডিজাইন এবং ফিচার্স

মোটোরোলা (Motorola)-এর বাজেট ফোনগুলি তাদের দামের প্রেক্ষিতে যথেষ্ট ভালো স্পেসিফিকেশন অফার করে থাকে। তাই মনে করা হচ্ছে যে, আসন্ন Moto G14-ও এর ব্যতিক্রম হবে না। এই স্মার্টফোনটি ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন লাভ করেছে, যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর লিস্টিংটি থেকে এর চার্জিং স্পিড সম্পর্কেও জানা গেছে। এই আপকামিং মোটো ফোনটি ২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর এখন, একটি নতুন রিপোর্টে Moto G14-এর কিছু মার্কেটিং ইমেজ শেয়ার করা হয়েছে, যা এই আসন্ন মোটো ফোনটির ডিজাইন এবং কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

Moto G14-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন ফাঁস হল

দ্য টেক আউটলুক নতুন মোটো জি১৪ ফোনটির একাধিক মার্কেটিং ইমেজ ফাঁস করেছে। এই ছবিগুলি প্রকাশ করে যে, সাশ্রয়ী মূল্যের এই ফোনটি মূলত তার পূর্বসূরির মতো প্রায় একই ডিজাইন অফার করবে। এতেও ফ্ল্যাট এজ এবং আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউল দেখা যাবে। মোটোরোলা স্মার্টফোনগুলির মধ্যে এই ধরণের মডিউলের ডিজাইন বেশ প্রচলিত। মোটো জি১৪-এর ক্যামেরা মডিউলটির মধ্যে দুটি ক্যামেরা সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে৷

বাজেট মডেল হওয়ায়, মোটো জি১৪ অডিওর জন্য ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অফার করবে। কেননা, সামান্য দামী ফোনগুলিতেও এখন আর অডিও জ্যাক দেখা যায় না। জি১৪-এর ফাঁস হওয়া ছবিগুলি দেখায় যে, এতে ডলবি অ্যাটমস-এর ব্র্যান্ডিংও থাকবে। ফোনের ডান প্রান্তে ভলিউম রকার এবং ফিঙ্গারপ্রিন্ট-ইন্টিগ্রেটেড পাওয়ার বাটনটি অবস্থান করবে। মোটোরোলা তাদের আসন্ন জি-সিরিজের ফোনটি ব্লু, ব্ল্যাক, গোল্ডেন এবং বেইজ – এই চারটি কালার অপশনের সাথে বাজারে উন্মোচন করবে বলে জানা গেছে।

এছাড়াও, উল্লেখিত রিপোর্টটিতে Moto G14-এর কিছু স্পেসিফিকেশনও শেয়ার করা হয়েছে। জানা গেছে, এতে স্ট্যান্ডার্ড ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ইউনিট ব্যবহার করা হবে। ফোনটি একটি অক্টা-কোর প্রসেসর, সম্ভবত মিডিয়াটেকের বাজেট লাইনআপের কোনও একটি চিপসেট দ্বারা চালিত হবে। চিপটি ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। কানেক্টিভিটির জন্য, ডিভাইসটিতে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি এবং একটি ইউএসবি-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকতে পারে।

Moto G14 সম্ভবত কোম্পানির কাস্টোমাইজ করা মাই ইউএক্স (My UX) স্কিন সহ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। বর্তমানে, Moto G14-এর লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই, তবে অনুমান করা হচ্ছে এটি জুলাইয়ের শেষের দিকে বা আগামী মাসে বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

RELATED ARTICLES

আরও পড়ুন