২০০ মেগাপিক্সেল ক্যামেরার Motorola Edge 30 Ultra এর সাথে ভারতে আসছে Edge 30 Fusion

Avatar

Published on:

Motorola Edge 30 Ultra Fusion Launch in India 13 September

লেনোভো (Lenovo) অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) তাদের Edge সিরিজের অধীনে তিনটি নতুন হ্যান্ডসেট গ্লোবাল মার্কেটে উন্মোচন করেছে। তার মধ্যে মিড-রেঞ্জার Motorola Edge 30 Fusion-এর সাথে আল্ট্রা-প্রিমিয়াম Edge 30 Ultra হ্যান্ডসেটটি আগামী ১৩ সেপ্টেম্বর ভারতের বাজারে লঞ্চ করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে সংস্থা। আসন্ন Motorola Edge 30 Ultra ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ কার্ডড এজ ডিসপ্লে অফার করবে। অন্যদিকে, Edge 30 Fusion-এ ১৪৪ হার্টজের পি-ওলেড (P-OLED) ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 888+ প্রসেসর থাকবে। ভারতীয় বাজারে আসন্ন Edge 30 সিরিজের এই দুই নয়া হ্যান্ডসেটের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, চলুন দেখে নেওয়া যাক।

ভারতে মোটোরোলা এজ ৩০ আল্ট্রা এবং মোটোরোলা এজ ৩০ ফিউশন-এর সম্ভাব্য দাম – Motorola Edge 30 Ultra and Motorola Edge 30 Fusion Expected Price in India

মোটোরোলা এজ ৩০ আল্ট্রা এবং মোটোরোলা এজ ৩০ ফিউশন ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে উপলব্ধ। ইউরোপে ফিউশন মডেলটি ৬০০ ইউরো (প্রায় ৪৭,৮৫০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। হ্যান্ডসেটটি অরোরা হোয়াইট, কসমিক গ্রে, নেপচুন ব্লু এবং সোলার গোল্ড (ভেগান লেদার ফিনিশ সহ)-এই চারটি চমকপ্রদ কালার অপশনে পাওয়া যাচ্ছে।

অন্যদিকে, ইউরোপে মোটোরোলা এজ ৩০ আল্ট্রা-এর দাম রাখা হয়েছে ৮৯৯.৯৯ ইউরো (প্রায় ৭২,৯০০ টাকা)। এটি ইন্টারস্টেলার ব্ল্যাক এবং স্টারলাইট হোয়াইট- এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

মোটোরোলা এজ ৩০ আল্ট্রা এবং মোটোরোলা এজ ৩০ ফিউশন-এর স্পেসিফিকেশন – Motorola Edge 30 Ultra এবং Motorola Edge 30 Fusion Specifications

গত ৮ সেপ্টেম্বর ইউরোপের মার্কেটে লঞ্চ হওয়া Moto Edge 30 Ultra-তে ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড ডিসপ্লে রয়েছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা ৫-এর সুরক্ষা অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

আবার ফটোগ্রাফির জন্য, Moto Edge 30 Ultra-এর ব্যাক প্যানেলে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ১২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 30 Ultra ৪,৬১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

অন্যদিকে, ইউরোপের বাজারে উপলব্ধ Motorola Edge 30 Fusion ৬.৫৫ ইঞ্চির পি-ওলেড ডিসপ্লের সাথে এসেছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই মোটো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং সর্বাধিক ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়।

এছাড়া ক্যামেরার ক্ষেত্রে, Edge 30 Fusion-এর ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর সেলফি তোলার জন্য, ফোনটির সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 30 Fusion-এ ৪,৪০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। কোম্পানির দাবি, এই চার্জিং সাপোর্টের সাহায্যে মাত্র ১০ মিনিটের মধ্যে ফোনের ব্যাটারির ৫০% চার্জ পূর্ণ করা সম্ভব।

সঙ্গে থাকুন ➥