Motorola Razr 40 Ultra দমদার প্রসেসর ও 32 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Avatar

Published on:

Motorola Razr 40 Ultra launched

Motorola আজ (১লা জুন) চীনের বাজারে দুটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করল। এগুলি হল – Motorola Razr 40 এবং Razr 40 Ultra। যার মধ্যে ‘Ultra’ মডেলটি রেগুলার ভ্যারিয়েন্টের তুলনায় অধিক প্রিমিয়াম ফিচারের সাথে এসেছে। এক্ষেত্রে Razr 40 Ultra ফোনে FHD+ pOLED প্রাইমারি ডিসপ্লে, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের সেকেন্ডারি ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ব্যাটারি পাওয়া যাবে। সর্বোপরি আলোচ্য হ্যান্ডসেটটি বাজারে বিদ্যমান Vivo X Flip, Oppo Find N2 Flip -এর মতো ক্ল্যামশেল ডিজাইনের স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে৷ চলুন নয়া Motorola Razr 40 Ultra স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Motorola Razr 40 Ultra স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা স্মার্টফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস pOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি – ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ১৪০০ নিট পিক ব্রাইটনেস ও HDR10+ প্রযুক্তি সমর্থন করে। এটি একটি ক্ল্যামশেল ডিজাইনের ফোল্ডেবল ফোন, যার ব্যাক প্যানেলে গরিলা গ্লাস ৭ প্রটেকশন সহ ৩.৬-ইঞ্চির বড় সেকেন্ডারি টাচস্ক্রীন দেওয়া হয়েছে। এই ডিসপ্লের মধ্যেই রিয়ার ক্যামেরা সেন্সর এবং LED ফ্ল্যাশ ইউনিট অবস্থিত। উল্লেখ্য, মোটোরোলার এই নয়া ‘আল্ট্রা’ মডেলটি ক্ল্যামশেল ফোল্ডেবল সেগমেন্টের অধীনে আসা প্রথম মডেল যার সেকেন্ডারি স্ক্রিন ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং pOLED প্যানেল অফার করে।

আর যেহেতু Motorola Razr 40 Ultra একটি ক্ল্যামশেল ডিজাইনেই হ্যান্ডসেট, সেহেতু এটিকে টেন্ট সহ একাধিক অ্যাঙ্গেলে ভাঁজ করে ব্যবহার করা যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, মোটোরোলা ব্র্যান্ডের এই নয়া স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS-এনাবল ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ও ম্যাক্রো লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার অবস্থিত। আবার অডিও সিস্টেমের ক্ষেত্রে এতে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার পাওয়া যাবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, Motorola Razr 40 Ultra স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ উপলব্ধ। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ স্টক ভার্সন প্রি-লোডেড থাকছে। এই ভাঁজযোগ্য ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন সহ ৩,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

ডিভাইসটির কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি। ইউজারদের ডেটার নিরাপত্তা সুনিশ্চিত করতে Motorola Razr 40 Ultra স্মার্টফোনের পাওয়ার বাটনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড থাকছে। এটি IP52 স্প্ল্যাশ-প্রতিরোধী রেটিং সহ এসেছে।

Motorola Razr 40 Ultra স্মার্টফোনের দাম

মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা স্মার্টফোনের দাম ৫,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৬৬,৫০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এই দাম ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হয়েছে। আর উচ্চতর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম রাখা হয়েছে ৬,৩৯৯ ইউয়ান (প্রায় ৭৪,৬০০ টাকা)। এটি – ভিভা ম্যাজেন্টা, গ্লেসিয়ার ব্লু, এবং ইনফিনিট ব্ল্যাক কালারে এসেছে।

সঙ্গে থাকুন ➥