বাড়িতেই সারাতে পারবেন, Nokia G310 5G কুইকফিক্স ডিজাইন ও দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, দাম দেখে নিন

Avatar

Published on:

Nokia G310 5G Launched

Nokia তাদের নতুন স্মার্টফোন হিসেবে Nokia G310 5G লঞ্চ করল। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত এবং এতে স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া Nokia G310 5G ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যাতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর উপস্থিত। আর বিশেষ বিষয় হল, নোকিয়া জি৩১০ ৫জি ‘কুইকফিক্স’ ডিজাইন সহ এসেছে, যার সাহায্যে সহজে বাড়িতেই ফোনটি সারাই করা যাবে। আসুন Nokia G310 5G এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Nokia G310 5G এর দাম

নোকিয়া জি৩১০ ৫জি এর মূল্য ধার্য করা হয়েছে ১৮৬ মার্কিন ডলার (প্রায় ১৫,০০০ টাকা)। এটি নীল রঙে পাওয়া যাবে। নোকিয়া জি৩১০ ৫জি আগামী ২৪ আগস্ট থেকে কেনা যাবে। আপাতত ডিভাইসটি আমেরিকায় লঞ্চ হয়েছে।

Nokia G310 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

অ্যান্ড্রয়েড ১৩ চালিত Nokia G310 5G ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চি এইচডি প্লাস (৭২০×১৬১২ পিক্সেল) ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে ২.৫ডি গরিলা গ্লাস ৩। পারফরম্যান্সের জন্য এতে স্ন্যাপড্রাগন ৪৮০+ ৫জি প্রসেসর এবং ৪ জিবি র‌্যাম দেওয়া হয়েছে। Nokia G310 5G এর সবচেয়ে বড় ফিচার হচ্ছে, এটি কুইকফিক্স ডিজাইনের সাথে এসেছে, যাতে ব্যবহারকারীরা সহজেই ফোনের ব্যাটারি, চার্জিং পোর্ট এবং স্ক্রিন, আইফিক্সিটের রিপেয়ার গাইড, টুলস এবং পার্টস দিয়ে ঠিক করতে পারবেন।

ফটোগ্রাফির জন্য, নোকিয়া জি৩১০ ৫জি ফোনে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং দুটি ২ মেগাপিক্সেল ডেপথ এবং ম্যাক্রো সেন্সর। আর সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোনটি আইপি৫২ রেটিং সহ এসেছে, যা ধুলা এবং জল থেকে সুরক্ষা দেয়।

নোকিয়া জি৩১০ ৫জি-তে রয়েছে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ, যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে আছে ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস/এজিপিএস, ইউএসবি ওটিজি, একটি মাইক্রো-ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। সিকিউরিটির জন্য এতে দেওয়া হয়েছে ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সঙ্গে থাকুন ➥