ফোনের ফাঁকা জায়গা বদলে যাবে র‍্যামে! বড় চমক নিয়ে হাজির হচ্ছে OnePlus

Updated on:

OnePlus Nord ce 4 variants leaked ahead of launch

শীঘ্রই বাজারে আসতে চলেছে ওয়ানপ্লাসের বাজেট-কেন্দ্রিক Nord CE সিরিজের পরবর্তী স্মার্টফোন। ভারতে আগামী ১ এপ্রিল OnePlus Nord CE 4-এর ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করা হয়েছে। অ্যামাজন ইন্ডিয়ার (Amazon India)-এর সাইটে উপলব্ধ ডিভাইসটির ল্যান্ডিং পেজটি চিপসেট, র‌্যাম, স্টোরেজের ধরন ও কালার অপশন ইতিমধ্যেই প্রকাশ করেছে। ইন্টারনেটেও আবার OnePlus Nord CE 4 সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হচ্ছে। এক বিশিষ্ট টিপস্টারের সৌজন্যে এখন আপকামিং ফোনটির ভ্যারিয়েন্ট সম্পর্কে জানা গিয়েছে।

OnePlus Nord CE 4-এর ভ্যারিয়েন্ট (সম্ভাব্য)

ওয়ানপ্লাস ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে। ব্র্যান্ডটি এও ঘোষণা করেছে যে, ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ আসবে। আর এখন টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন যে, এটি নর্ড সিই ৪-এর টপ-এন্ড কনফিগারেশন হবে। তার দাবি, নতুন ওয়ানপ্লাস ফোনটির বেস ভ্যারিয়েন্টে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ থাকবে। কোম্পানি ইতিমধ্যেই প্রকাশ করেছে যে, ডিভাইসটি ৮ গিগাবাইট ভার্চুয়াল র‌্যাম অফার করবে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপসেট সহ আসবে। সদ্য উন্মোচিত ভিভো ভি৩০-এর পর, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ হবে এদেশে ওই চিপসেটের সাথে আসা দ্বিতীয় স্মার্টফোন।

তবে অতিরিক্ত স্টোরেজের জন্য, ওয়ানপ্লাস নর্ড সিই ৪-এ একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত থাকবে। এটি ডার্ক ক্রোম এবং সেল্যাডন মার্বেল কালারে বাজারে পা রাখতে পারে। জানিয়ে রাখি, গত বছর জুলাই মাসে ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ভারতে ২৬,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ হয়েছিল। উত্তরসূরি নর্ড সিই ৪ এদেশে একই মূল্যে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, OnePlus Nord CE 4 ফোনটি Oppo K12-এর রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে, যা চীনে শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। শোনা যাচ্ছে, আসন্ন ওপ্পো ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। Snapdragon 7 Gen 3 চিপ দ্বারা চালিত ফোনটি ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করবে। এছাড়া, ফটোগ্রাফির জন্য Oppo K12-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে, আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥