Poco কিছু দিন ঝিমিয়ে আবার ফুল ফর্মে, ভারতের জন্য নতুন ফোন রেডি করছে

Avatar

Published on:

Poco New Smartphone

হালে পোকো (Poco) তাদের নতুন কোনও স্মার্টফোন বাজারে লঞ্চ করেনি। যদিও সম্প্রতি Poco X5 এবং X5 Pro সহ একাধিক নতুন পোকো হ্যান্ডসেটকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, যা এগুলির শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দেয়। এদিকে ব্র্যান্ডের আরেকটি নতুন ফোন ভারতের বিআইএস (BIS) ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। চলুন তাহলে এই আপকামিং পোকো ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

নতুন Poco স্মার্টফোনকে দেখা গেল BIS-এর প্ল্যাটফর্মে

টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন যে, 22127PC95I মডেল নম্বর সহ একটি অজানা পোকো ডিভাইস ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই হ্যান্ডসেটটির বাণিজ্যিক নামটি এখনও জানা যায়নি, কেননা এটিই অনলাইনে তার প্রথম উপস্থিতি। ফোনটি একটি শক্তিশালী মিড-রেঞ্জ স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। যদিও, বিআইএস ওয়েবসাইটে মডেল নম্বর ছাড়া হ্যান্ডসেটটি সম্পর্কে আর কোনও বিবরণ প্রকাশ করা হয়নি। তবে, এটি ইঙ্গিত দেয় যে ডিভাইসটি খুব শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হবে।

অন্যদিকে, নতুন পোকো এক্স৫ ৫জি সম্প্রতি মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM), ভারতের বিআইএস (BIS) কর্তৃপক্ষ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সহ একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, এটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১২ ৫জি-এর একটি রিব্র্যান্ডেড বা পরিবর্তিত সংস্করণ হতে পারে।

প্রসঙ্গত, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এতে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ থাকতে পারে। Poco X5 5G ফোনটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X5 5G-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির ব্যবহার করা হতে পারে।

এছাড়াও, উচ্চতর Poco X5 Pro 5G মডেলটিকেও সম্প্রতি একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করা গেছে। এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলে জানা গেছে। এই পোকো ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে চলবে এবং এন৫, এন৭, এন৩৮, এন৪১, এন৭৭ এবং এন৭৮- এই ৫জি ব্যান্ডগুলি সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥