Realme-র নতুন ফোন কিনতে হুড়োহুড়ি ক্রেতাদের, প্রথম সেলেই রেকর্ড বিক্রি

Avatar

Published on:

Realme Narzo N55 1st day sale huge

গত ১২ই এপ্রিল Realme Narzo N55 ভারতের বাজারে লঞ্চ হয়। এরপর ১৮ই এপ্রিল ই-কমার্স সাইট Amazon এবং সংস্থার অফিসিয়াল সাইট থেকে এর সেল শুরু হয়। কিন্তু সেল শুরু হওয়ার প্রথম দিনেই যে আলোচ্য ডিভাইসটি মাইলস্টোন গড়বে তা হয়তো Realme নিজেও কল্পনা করেনি। আসলে Realme Narzo N55 ভারতীয় ক্রেতাদের কাছ থেকে এতটাই সাড়া পেয়েছে যে, সেল শুরুর কয়েক ঘন্টার মধ্যেই Amazon -এ ১০,০০০ থেকে ১৫,০০০ টাকার সেগমেন্টের ‘বেস্ট সেলিং’ স্মার্টফোন হয়ে উঠেছে এটি। তবে সেলে ঠিক কতগুলি ইউনিট বিক্রি হয়েছে তা এখনো জানায়নি সংস্থাটি। তবে আশা করা হচ্ছে, শীঘ্রই এই বিষয়ক তথ্য সামনে আনা হবে।

এক্ষেত্রে আপনি যদি নিজের জন্য কম বাজেটে একটি দুর্দান্ত ফোন কেনার পরিকল্পনা করেন তবে Realme Narzo N55 আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। তবে আমাদের পরামর্শ ফোনটি কেনার আগে অবশ্যই একবার দাম ও ফিচার দেখে নিন।

ভারতে Realme Narzo N55 -এর দাম

রিয়েলমি নার্জো এন৫৫ স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে ভারতে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা। আর উচ্চতর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য থাকছে ১২,৯৯৯ টাকা। এটিকে দুটি কালারে পাওয়া যাবে – প্রাইম ব্লু ও প্রাইম ব্ল্যাক।

আর লঞ্চ অফার হিসেবে HDFC, ICICI এবং SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে একে ক্রয় করলে ফ্লাট ১,০০০ টাকা ফ্লাট ডিসকাউন্ট দেওয়া হবে। এছাড়া অন্যান্য অফার সম্পর্কে জানতে ই-কমার্স সাইট অ্যামাজন এবং রিয়েলমি ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে পারেন।

Realme Narzo N55 -এর স্পেসিফিকেশন

রিয়েলমি নার্জো এন৫৫ স্মার্টফোনে ৬.৫২-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত। আর ব্যাক প্যানেলে রয়েছে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি – ৬৪ মেগাপিক্সেল OmniVision OV64B প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। দুটি রিয়ার ক্যামেরাই পোট্রেট মোড এবং নাইট ক্যামেরা সেটআপ সাপোর্ট করে। প্রসঙ্গত, রিয়েলমির এই নয়া হ্যান্ডসেট সফ্টওয়্যার-ভিত্তিক মিনি ক্যাপসুল বৈশিষ্ট্যও সরবরাহ করবে, যা অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ (আইফোন ১৪ প্রো সিরিজে উপলব্ধ)।

পারফরম্যান্সের জন্য Realme Narzo N55 ফোনে মালি জি৫২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিন দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এই হ্যান্ডসেটে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত রম পাওয়া যাবে। যদিও ডিভাইসটি অতিরিক্তভাবে আরো ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। আর মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ডুয়েল সিম স্লট, ব্লুটুথ ৫.২, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার সিকিউরিটি ফিচার হিসাবে মিলবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Realme Narzo N55 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এক্ষেত্রে সংস্থার দাবি, এই ব্যাটারি ডিভাইসকে মাত্র ২৯ মিনিটে ৫০% চার্জ করতে সক্ষম। আর ব্যাটারিটি ২৭ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে। পরিশেষে ফোনটি মাত্র ৭.৮৯ মিমি পুরু এবং ওজনে ১৮৯.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥