অপেক্ষার অবসান, 12 এপ্রিল মেগা এন্ট্রি Realme Narzo N55 এর, দাম থাকবে 15 হাজার টাকার কম

Avatar

Published on:

Realme Narzo N55 India Launch Date

Realme হালফিলে তাদের Narzo N-সিরিজের অধীনে একটি নয়া স্মার্টফোন ভারতের বাজারে লঞ্চ করবে বলে জানিয়েছিল। সেইমতো আজ সংস্থাটি আপকামিং Realme Narzo N55 স্মার্টফোনের ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করল। আগামী ১২ই এপ্রিল এই নতুন ডিভাইসটি ভারতে আসবে। এটি ২০২৩ সালে Narzo N লাইনআপের অধীনে বিশ্বব্যাপী লঞ্চ হওয়া প্রথম ফোন হবে। জানিয়ে রাখি, লঞ্চের তারিখের পাশাপাশি সংস্থাটি Realme Narzo N55 ফোনের ডিজাইনও প্রকাশ করেছে।

প্রসঙ্গত, আসন্ন Realme Narzo N55 স্মার্টফোনটি ভারতে বাজেট সেগমেন্টের অধীনে আসবে। এক্ষেত্রে ডিভাইসটির প্রারম্ভিক মূল্য এদেশে ১৫,০০০ টাকার কম রাখা হবে বলে আশা করা হচ্ছে। চলুন Narzo N-সিরিজের এই নয়া হ্যান্ডসেটের স্পেসিফিকেশন, ফিচার, ডিজাইন সহ অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

শীঘ্রই ভারতে লঞ্চ হবে Realme Narzo N55 স্মার্টফোন

রিয়েলমি স্বয়ং নিশ্চিত করেছে যে, তাদের আপকামিং নারজো এন৫৫ স্মার্টফোনটি একটি বাজেট রেঞ্জ অফারিং হবে এবং এটিকে কোম্পানির অফিসিয়াল সাইট ছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া থেকে পাওয়া যাবে। একই সাথে সংস্থাটি, এই নয়া হ্যান্ডসেটকে আলোচ্য সেগমেন্টের “ফাস্ট চার্জিং লিডার” ফোন (fast charging leader) হওয়ার দাবিও করেছে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই অনলাইন শপিং সাইট অ্যামাজন রিয়েলমি স্মার্টফোনটির জন্য একটি মাইক্রোসাইট লাইভ করেছে।যেখানে ফোনটির ডিজাইন সহ বেশ কয়েকটি কী-ফিচার নিশ্চিত করা হয়েছে। লিস্টিং অনুসারে, Realme Narzo N55 ফোন সি-এঙ্গেল ডিজাইন ল্যাঙ্গুয়েজ সহ আসবে। এতে ফ্লাট বডি, ফ্রেম এবং ব্যাক প্যানেল দেখা যাবে। সংস্থাটি তাদের এই আসন্ন মডেলকে প্রাইম ব্লু কালার অপশনে টিজ করেছে। টিজার ইমেজে – ফোনটির নীচের বাম কোণে ‘Narzo’ ব্র্যান্ডিং টেক্সট লক্ষণীয়। আবার ব্যাক প্যানেলটি ডুয়াল-টোন ফিনিশিং অফার করবে। রিয়ার ক্যামেরা মডিউলের চারপাশের অংশটি গ্লসি ফিনিশিংয়ের থাকছে। তবে প্যানেলের বাদবাকি অংশ ম্যাট টেক্সচারের। নারজো এন৫৫ ফোনটিকে সেগমেন্টের সবচেয়ে পাতলা ডিভাইস বলে দাবি করা হয়েছে। এক্ষেত্রে এটি ৭.৮৯ মিমি পুরু হবে।

Realme Narzo N55 স্মার্টফোনের রিয়ার প্যানেলে ডুয়াল-ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। এই মডিউলে LED ফ্ল্যাশ সহ দুটি বড় বৃত্তাকার কাটআউট দেখা যাবে। যদিও ক্যামেরা দুটির রেজোলিউশন এখনো নিশ্চিত করেনি রিয়েলমি। যাইহোক ডিভাইসের ডান প্রান্তে পাওয়ার বোতাম দেখা গেছে, যার মধ্যেই এম্বেডে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই সিকিউরিটি ফিচারটি বাদেও ফোনটিতে AI ফেস আনলকের সাপোর্ট করবে বলে জানা যাচ্ছে। যাইহোক পাওয়ার বাটনের ঠিক উপরে রয়েছে ভলিউম রকার। আর নীচের দিকে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং প্রাইমারি স্পিকার গ্রিল অবস্থান করতে দেখা গেছে।

রিয়েলমি নারজো এন৫৫ স্মার্টফোনকে প্রাইম ব্লু কালার বিকল্পের পাশাপাশি প্রাইম ব্ল্যাক কালারেও নিয়ে আসা হবে বলে জানা গেছে। এই ফোন মোট পাঁচটি স্টোরেজ কনফিগারেশন অফার করবে। যার মধ্যে বেস মডেলটি – ৪ জিবি র‌্যাম+৬৪ জিবি স্টোরেজ সহ আসবে। আবার ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ বিকল্পও পাওয়া যাবে। রিয়েলমি তাদের এই হ্যান্ডসেটের সাথে ৬ জিবি এবং ৮ জিবি র‌্যাম অপশনও উপলব্ধ করবে। এক্ষেত্রে ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টকে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের সাথে পাওয়া যাবে। আর টপ-এন্ড স্টোরেজ বিকল্পটি হবে ৮ জিবি র‌্যাম+১২৮ জিবি মেমরি যুক্ত।

সংস্থার তরফ থেকে সাম্প্রতিক প্রকাশিত টিজার অনুযায়ী, Realme Narzo N55 স্মার্টফোন ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল, ৬০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল সেলফি সেন্সর এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করবে।

সঙ্গে থাকুন ➥