স্টাইলিস ফোনে গেমিংয়ের মজা, Redmi K60 Gaming আসছে স্ন্যাপড্রাগনের সবচেয়ে শক্তিশালী প্রসেসর সহ

Avatar

Published on:

Redmi K60 Gaming spotted IMEI database

রেডমি (Redmi) বর্তমানে তাদের আসন্ন Redmi K60 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। একটি সাম্প্রতিক রিপোর্টে Redmi K60 লাইনআপের হ্যান্ডসেটগুলি সম্পর্কে অনেক তথ্য ফাঁস হয়েছিল। আর এখন নতুন Redmi K60 Gaming মডেলটিকে আইএমইআই (IMEI) ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। এর পাশাপাশি, এই ফোনটির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্যও প্রকাশ্যে এসেছে। প্রসঙ্গত, আসন্ন ডিভাইসটি Qualcomm-এর Snapdragon 8 Gen 1 চিপসেট দ্বারা চালিত Redmi K50 Gaming Edition-এর উত্তরসূরি হিসেবে বাজারে আসবে। K50G (Gaming Edition) গত ফেব্রুয়ারি মাসে Redmi K50 সিরিজের প্রথম হ্যান্ডসেট হিসেবে বাজারে আত্মপ্রকাশ করেছিল।

Redmi K60 Gaming-কে দেখা গেল IMEI ডেটাবেসে

শাওমিইউআই (Xiaomiui)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, 23011310C মডেল নম্বর সহ একটি নতুন শাওমি ডিভাইস আইএমইআই (IMEI) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে৷ রিপোর্টে বলা হয়েছে যে, ডিভাইসটি রেডমি কে৬০ গেমিং নামে হোম মার্কেট চীনে লঞ্চ হবে। নামটি থেকেই স্পষ্ট যে, এটি একটি গেমিং-কেন্দ্রিক স্মার্টফোন হবে।

প্রসঙ্গত, রিপোর্টে বলা হয়েছে যে, রেডমি কে৬০ গেমিং-এর কোডনেম হল “সক্রেটিস” (Socrates)। এটি প্রকাশ করে যে, ডিভাইসটি কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে। তাইওয়ান-ভিত্তিক চিপসেট নির্মাতা এই প্রসেসরটিকে নভেম্বরেই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। যদিও, রিপোর্টে রেডমি কে৬০ গেমিং-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে, চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে এই রেডমি ফোনটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

জানিয়ে রাখি, Redmi K50 Gaming একটি চায়না-এক্সক্লুসিভ মডেল। অর্থাৎ এটি এবছর ফেব্রুয়ারি মাসে চীনের বাজারে লঞ্চ হওয়ার পর বাইরের কোনও বাজারে আত্মপ্রকাশ করেনি। তবে, Poco F4 GT নামে এর রিব্র্যান্ডেড সংস্করণটি গত এপ্রিল মাসে বিশ্ববাজারে উন্মোচিত হয়েছিল।

উল্লেখ্য, শাওমিইউআই এর রিপোর্টে দাবি করা হয়েছে যে, Redmi K60 Gaming মডেলটিও শুধুমাত্র চীনের বাজারে লঞ্চ হবে। এই হ্যান্ডসেটের মডেল নম্বর থেকে অনুমান করা যায় যে, এটি ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে উন্মোচিত হবে। ডিভাইসটির গ্লোবাল এবং ভারতীয় সংস্করণগুলি আইএমইআই ডেটাবেসে উপস্থিত হয়নি, তাই এই ভ্যারিয়েন্টগুলির অস্তিত্ব আছে কিনা তা স্পষ্ট নয়। তবে, পূর্বসূরি মডেলের মতো K60 Gaming-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে Poco F5 GT মডেলটি বিশ্ববাজারে পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥