২০০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে Redmi Note 12 Pro+, থাকবে আরও অনেক বিশেষ ফিচার

Avatar

Published on:

Redmi Note 12 Pro+ 200MP Samsung HPX Camera

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা আগামী ২৭ অক্টোবর চীনে Redmi Note 12 সিরিজটি উন্মোচন করবে। লঞ্চের আগে, Note 12 লাইনআপটি জিংডং (JD.com)-এর মতো চীনা রিটেইলার সাইটগুলির মাধ্যমে রিজার্ভেশনের জন্য উপলব্ধ। এই রিজার্ভেশন তালিকা থেকে জানা গেছে যে, লাইনআপে চারটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকতে পারে। তবে, সম্প্রতি চীনা টিপস্টার পান্ডা ইজ বল্ড জানিয়েছেন যে, কোম্পানি ২৭ অক্টোবর শুধুমাত্র তিনটি ডিভাইস লঞ্চ করবে, এবং আপাতত স্ট্যান্ডার্ড Redmi Note 12 মডেলটি এতে অন্তর্ভুক্ত থাকবে না। আর এখন, রেডমির তরফে নিশ্চিত করা হয়েছে যে, উচ্চতর Redmi Note 12 Pro+ স্মার্টফোনটি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করবে। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Redmi Note 12 Pro+-এর ক্যামেরা স্পেসিফিকেশন

রেডমি জানিয়েছে যে, নতুন রেডমি নোট ১২ প্রো প্লাস হবে বিশ্বের প্রথম ফোন, যা ২০০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচপিএক্স (Samsung ISOCELL HPX) ক্যামেরা সেন্সরের সাথে বাজারে আত্মপ্রকাশ করবে। এটি একটি ১/১.৪ ইঞ্চির ক্যামেরা সেন্সর, যার পিক্সেল আকার ২.২৪ মাইক্রোমিটার (μm)। এই ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। তবে, রেডমি নোট ১২ প্রো প্লাস-এর অক্সিলিয়ারি ক্যামেরাগুলি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

এছাড়া, ব্র্যান্ড এখনও নোট ১২ প্রো প্লাস-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি নিশ্চিত করেনি। তবে, মনে করা হচ্ছে ডিভাইসটিতে ১২০ ওয়াট বা ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। এই হ্যান্ডসেটটি সম্ভবত কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) প্যানেলের সাথে আসবে। নোট ১২ প্রো প্লাস ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করবে, তবে এর নীচে অবস্থান করা নোট ১২ প্রো-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা দেওয়া হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি চীনা টিপস্টার পান্ডা ইজ বল্ড দাবি করেছেন যে, আগামী ২৭ অক্টোবর লঞ্চ হতে চলা Redmi Note 12 সিরিজে তিনটি ডিভাইস থাকবে- Redmi Note 12 Pro, Redmi Note 12 Pro+ এবং Redmi Note 12 Exploration Version। এই তিনটি ডিভাইস নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি 1080 ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে। তিনি জানিয়েছে যে, এই লাইনআপটির সাথে কোনও স্ট্যান্ডার্ড Redmi Note 12 বাজারে আসবে না। Exploration Version-টির সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥