স্মার্টফোন মানেই Redmi Note সিরিজ, শাওমির নতুন চালে নাস্তানাবুদ হবে স্যামসাং-রিয়েলমিরা

Updated on:

Redmi Note 13 Series Launch Date

Redmi Note শাওমি (Xiaomi)-এর সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন সিরিজ। গত কয়েক প্রজন্ম ধরে সংস্থার বিভিন্ন নোট ফোন ডিজাইন ও ফিচার্স উভয় ক্ষেত্রে ব্যাপকভাবে উন্নত হয়েছে। এমনকি উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন থাকে বলে Redmi Note সিরিজের ফোনগুলিকে এখন বাজেটের পরিবর্তে মিড-রেঞ্জ সেগমেন্টে ফেলা হয়। তবে পূর্বসূরীর তুলনায় দ্বিগুণ মূল্য খরচ করতে হলেও, দামের নিরিখে ডিভাইসগুলি উপযুক্ত বৈশিষ্ট্য অফার করার ক্ষেত্রে কসুর করে না। এখন এক সূত্র দাবি করেছে, উৎকর্ষতার দিক থেকে Redmi Note সিরিজের পরবর্তী মডেলগুলি ফ্ল্যাগশিপ গ্রেডের ডিসপ্লের সাথে আরও কয়েক ধাপ এগিয়ে যাবে।

Redmi Note 13 সিরিজে থাকবে ফ্ল্যাগশিপ লেভেলের পাতলা বেজেলের ডিসপ্লে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, পরবর্তী প্রজন্মের রেডমি নোট লাইনআপ, চলতি বছরের দ্বিতীয়ার্ধে মুক্তি পাবে। নাম উল্লেখ না থাকলেও আশা করা যায়, এটকে রেডমি নোট ১৩ বলা হবে। টিপস্টারের মতে, এই সিরিজের ফোনগুলি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৭ ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে সহ আসবে। এই ফ্লেক্সিবল প্যানেলে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো প্লাস্টিকের ব্র্যাকেট থাকবে না এবং চার দিকেই স্লিম বেজেল দেখা যাবে, যা ফোনকে আরও প্রিমিয়াম লুক দেবে।

এই বর্ণনা অনুযায়ী, রেডমি নোট ১৩ সিরিজটি বর্তমান প্রজন্মের রেডমি নোট ১২ টার্বো-এর অনুরূপ চমৎকার ডিসপ্লে অফার করবে, যা চীনের বাইরে পোকো এফ৫ নামে উপলব্ধ। সম্ভবত, এই মুহূর্তে বাজারে যেকটি মিড-রেঞ্জ স্মার্টফোন উপলব্ধ রয়েছে, তার মধ্যে সবচেয়ে স্লিম ডিসপ্লে বেজেল নোট ১২ টার্বো-এ দেখা যায়।

ডিজিট্যাল চ্যাট স্টেশন ডিসপ্লে ছাড়া আসন্ন Redmi Note 13 সিরিজ সম্পর্কে আর কোনও তথ্য শেয়ার করেনি। Redmi Note 12 সিরিজ গত বছর অক্টোবর মাসের শেষ দিকে চীনে লঞ্চ করা হয়েছিল। তাই, Redmi Note 13 লাইনআপটিও এবছর প্রায় একই সময়ে আত্মপ্রকাশ করতে পারে। আর এটি সম্ভবত আগামী বছরের প্রথম দিকে আন্তর্জাতিক বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥