Samsung Galaxy F34 5G vs Oppo A58 4G: ফিচার ও দামের নিরিখে স্যামসাং নাকি ওপ্পোর নতুন ফোন ভালো

Avatar

Published on:

Samsung Galaxy F34 5G vs Oppo A58 4G Compared

Samsung ও Oppo সম্প্রতি তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। এই দুটি ফোন হল- Samsung Galaxy F34 5G ও Oppo A58 4G। আর আপনি যদি এই দুটি ডিভাইসের মধ্যে কোনটি সেরা তা নির্ণয় করতে না পারেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। এখানে আমরা এই দুই হ্যান্ডসেটের দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি তুলে ধরবো। উল্লেখ্য, গত ৮ আগস্ট ভারতে Oppo A58 4G লঞ্চ করে Oppo। অন্যদিকে, Samsung Galaxy F34 5G ফোনটি একদিন আগে অর্থাৎ ৭ আগস্ট ভারতে লঞ্চ হয়েছিল।

Samsung Galaxy F34 5G vs Oppo A58 4G: দাম

স্যামসাং গ্যালাক্সি এফ৩৪ ৫জি দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০,৯৯৯ টাকা। ফোনটি ইলেকট্রিক ব্ল্যাক এবং মিস্টিক গ্রিন দুটি রঙে পাওয়া যাবে।

অন্যদিকে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া ওপ্পো এ৫৮ ৪জি, যার দাম ১৪,৯৯৯ টাকা। এটি দুটি কালারে পাওয়া যাবে- ব্ল্যাক ও গ্রিন।

Samsung Galaxy F34 5G vs Oppo A58 4G: ডিসপ্লে

স্যামসাং গ্যালাক্সি এফ৩৪ ৫জি ফোনে রয়েছে ৬.৪৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন। আবার ওপ্পো এ৫৮ ৪জি ফোনে পাওয়া যাবে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যা ৬৮০ নিটস পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

Samsung Galaxy F34 5G নাকি Oppo A58 4G: প্রসেসর

Samsung Galaxy F34 5G-তে রয়েছে ইন-হাউস অক্টা-কোর এক্সিনস ১২৮০ প্রসেসর। Oppo A58 4G স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মালি জি৫২ এমসি২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। উভয় স্মার্টফোনই অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলে।

Samsung Galaxy F34 5G নাকি Oppo A58 4G: ক্যামেরা

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy F34 5G-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যার মধ্যে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সসহ ৮ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি তোলার জন্য এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সর। আর Oppo A58 4G-তে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সর।

Samsung Galaxy F34 5G vs Oppo A58 4G: ব্যাটারি

ওপ্পো এ৫৮ ৪জি ফোনে দেওয়া হয়েছে ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারি ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। আর গ্যালাক্সি এফ৩৪-তে রয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। উভয় ফোনেই সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং জিপিএস, এনএফসি, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.৩ এবং ইউএসবি টাইপ-সি এর জন্য কানেক্টিভিটি অপশন উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥