Samsung Galaxy M14 জলের দরে 50MP ট্রিপল ক্যামেরা সহ লঞ্চ হল, ফিচার্সে চাইনিজ ফোন পাত্তা পাবে না

Avatar

Published on:

Samsung Galaxy M14 4G launched

Samsung সম্প্রতি ভারতে বাজেট রেঞ্জে Galaxy F15 5G লঞ্চ করেছে। আর আজ দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্টটি চুপিসারে সস্তায় Galaxy M-সিরিজের একটি নতুন ফোন এদেশের বাজারে নিয়ে এসেছে, যার নাম Galaxy M14 4G। এই নতুন মডেলটি Samsung M14 5G-এরই সামান্য টোন-ডাউন ভার্সন বলা চলে। এতে রয়েছে এলসিডি ডিসপ্লে, Qualcomm Snapdragon 480 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে নবাগত Samsung Galaxy M14 4G-এর দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M14 4G-এর দাম

ভারতের বাজার স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৪জি-এর বেস ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৪৯৯ টাকা। এছাড়া উচ্চতর ৬ জিবি + ১২৮ জিবি মডেলটি ১১,৪৯৯ টাকায় পাওয়া যাবে। এটি আর্কটিক ব্লু এবং স্যাফায়ার ব্লু কালারে বেছে নেওয়া যাবে। অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর প্ল্যাটফর্ম থেকে কেনা যাবে।

Samsung Galaxy M14 4G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৪জি-এ ৬.৭ ইঞ্চির এলসিডি স্ক্রিন রয়েছে, যার ওপরে ইনফিনিটি-ইউ আকৃতির নচ এবং নীচে পুরু চিন রয়েছে। এটি ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ স্মার্টফোনটির পিছনে তিনটি উল্লম্বভাবে সজ্জিত ক্যামেরা সেন্সর এবং পাওয়ার বাটনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy M14 4G-এ ফাইভ জি ভ্যারিয়েন্টের মতো একই ক্যামেরা সেটআপ রয়েছে। অর্থাৎ, এতেও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট রয়েছে৷ আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা বিদ্যমান।

পারফরম্যান্সের জন্য, Samsung Galaxy M14 4G-তে Qualcomm Snapdragon 480 প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। এটি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট সহ সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ অফার করে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Galaxy M14 4G-তে ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ওয়ানইউআই ৫.১ (OneUI 5.1) কাস্টম স্কিনে চলে৷ এটি দুটি ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ গ্রহণ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে স্যামসাং ৷

সঙ্গে থাকুন ➥