আসছে না Samsung এর AI Phone? Galaxy S24 সিরিজের জন্য নতুন ভাবনা সংস্থার

Avatar

Published on:

Samsung Galaxy s24 name ai phone opposes official seeks alternative

আসন্ন Samsung Galaxy S24 সিরিজের নাম ‘এআই ফোন (AI Phone)’ রাখা হবে না বলেই মনে হচ্ছে। কেন না স্যামসাংয়ের এক কর্মকর্তা, লু তাইওয়েন এই নাম রাখার বিষয়ে সম্মতি দেননি। তিনি এর পরিবর্তে অন্য নাম খুঁজে বলেছেন। উল্লেখ্য, Samsung Galaxy S24 সিরিজে এবার এআই এর বিভিন্ন সুবিধা পাওয়া যাবে। আর এই সিরিজের অধীনে তিনটি মডেল আসবে – Galaxy S24, Galaxy S24 Plus, Galaxy S24 Ultra।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ‘এআই ফোন’ নাম না রাখার জন্য দুটি কারণ দেখানো হয়েছে। যার প্রথমটি হল, ‘এআই ফোন’ নামের কারণে Samsung Galaxy S24 ফোনের অন্যান্য অত্যাধুনিক ফিচারকে হাইলাইট করা সম্ভব হবে না। আর দ্বিতীয় কারণ হল, ‘এআই ফোন’ শুনতে অনেকটা আইফোন এর মতো লাগছে, যা না পসন্দ লু তাইওয়েনের।

উল্লেখ্য, গত নভেম্বরে স্যামসাং ‘এআই ফোন’ ও ‘এআই স্মার্টফোন’ নামের জন্য ট্রেডমার্ক ফাইল করেছিল। এরপরই বোঝা যাচ্ছিল, সংস্থাটি কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করছে। পরে শোনা যায় আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের নাম ‘এআই ফোন’ রাখা হবে।

কারণ এই সিরিজের ডিভাইসগুলিতে এআই এর বিভিন্ন সুবিধা উপভোগ করা যাবে। পাশাপাশি সংস্থাটি সম্প্রতি গ্যালাক্সি ফোনের জন্য গ্যালাক্সি এআই লঞ্চ করেছে। এছাড়া দক্ষিণ কোরিয়ার ব্র‌্যান্ডটি এআই লাইভ ট্রান্সলেট কল ফিচার নিয়ে কাজ করছে বলে শোনা গেছে। এখন দেখার, গ্যালাক্সি এস২৪ সিরিজের নাম কি রাখা হয়!

সঙ্গে থাকুন ➥