Samsung-এর নতুন স্মার্টফোনের ক্যামেরা কেমন হবে? তাক লাগানো সব তথ্য প্রকাশ্যে!

Avatar

Published on:

Samsung Galaxy S24 Ultra Launch Date

Samsung Galaxy S24 সিরিজটি আগামী বছরের শুরুতেই বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। এই লাইনআপে এবছরের মতোই Samsung Galaxy S24, Samsung Galaxy S24 এবং Samsung Galaxy S24 Ultra -এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। লঞ্চের দিন যত এগিয়ে আসছে টপ-এন্ড মডেল হওয়ায় Samsung Galaxy S24 Ultra-কে নিয়ে সবচেয়ে বেশি গুঞ্জন শোনা যাচ্ছে। এর ডিজাইন এবং বেশিরভাগ বৈশিষ্ট্য ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। আর এখন, একটি নতুন সূত্র Samsung Galaxy S24 Ultra-এর ক্যামেরা সেটআপে কিছু চিত্তাকর্ষক আপগ্রেডের ইঙ্গিত দিয়েছে।

ফাঁস হল Galaxy S24 Ultra-এর ক্যামেরা স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ তার পূর্বসূরির মতোই কোয়াড-ক্যামেরার লেআউট সহ আসবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার আহমেদ কাওয়াইদার দাবি করেছেন যে, এই ফোনে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ১০ মেগাপিক্সেলের ও ৫০ মেগাপিক্সেলের দুটি টেলিফটো লেন্স উপস্থিত থাকবে।

এই তথ্যগুলি যদি সত্য হয়, তাহলে রিয়ার ক্যামেরাগুলি ৫x অপটিক্যাল জুম সহ মসৃণ ৮কে ভিডিও শুট করতে সক্ষম হবে। বর্তমানে, এস২৩ আল্ট্রা-এর ৮কে রেকর্ডিং শুধুমাত্র ডিজিটাল জুমের ওপর নির্ভর করে, যার ফলে পিক্সেলেটেড ক্লোজ-আপ শট পাওয়া যাবে।

টিপস্টার উজ্জ্বল এবং অন্ধকার – উভয় পরিবেশে উন্নত স্টেবিলাইজেশনের পাশাপাশি ৫x জুম সহ পোর্ট্রেট মোডের ইঙ্গিত দিয়েছেন। আকষর্ণীয় বিষয় হল, গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর ফ্রন্ট এবং রিয়ার উভয় ক্যামেরাকে এআই (AI)-চালিত “অবজেক্ট-এওয়ার ইঞ্জিন” সাপোর্ট করবে, যদিও এর সঠিক কার্যকারিতা এখনও স্পষ্ট নয়।

পোস্টে, আহমেদ কাওয়াইদার দাবি করেছেন যে স্যামসাং তাদের প্ল্যাটফর্মের মাধ্যমে শেয়ার করার সময় ইমেজ এবং ভিডিওর গুণমান বাড়াতে মেটা (Facebook এবং Instagram)-এর সাথে পার্টনারশিপ করছে। অর্থাৎ, ইউজাররা সরাসরি ফেসবুক এবং ইনস্টাগ্রামে এইচডিআর (HDR) ছবি এবং ভিডিও পোস্ট করতে সক্ষম হবেন। পূর্ববর্তী একটি রিপোর্টে এও উল্লেখ করা হয়েছে যে Samsung Galaxy S24-এর লক স্ক্রিন শর্টকাট থেকে সরাসরি ইনস্টাগ্রাম এবং স্ন্যাপচ্যাট-এ ছবি পোস্ট করা যাবে।

এর পাশাপাশি, Samsung Galaxy S24 Ultra ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপ দ্বারা চালিত হবে বলা জানা গেছে। ফোনটি একটি টাইটানিয়াম বডিও অফার করবে, যা এর স্থায়িত্ব এবং দৃঢ়তা বাড়াবে। ডিভাইসটিতে ৬.৮ ইঞ্চির কোয়াডএইচডি+ এলটিপিও (১ হার্টজ-১২০ হার্টজ) অ্যামোলেড ডিসপ্লে থাকবে। Galaxy S24 Ultra টাইটানিয়াম ব্ল্যাক, টাইটানিয়াম গ্রে, টাইটানিয়াম ভায়োলেট এবং টাইটানিয়াম ইয়োলো -এর মতো কালার অপশনগুলিতে পাওয়া যাবে বলে শোনা যাচ্ছে। যদিও Samsung Galaxy S24 সিরিজের লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে এখনও নিশ্চিত করা হয়নি, তবে এটি আগামী জানুয়ারি মাসের ১৭ তারিখ গ্লোবাল মার্কেটে পা রাখবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥