হাত থেকে পড়লেও ভাঙবে না, জলেও কাজ করবে ঠিকঠাক, Samsung আনছে Galaxy Xcover 7

Updated on:

Samsung Galaxy Xcover 7 Coming soon

স্যামসাং (Samsung) তাদের Galaxy Xcover-ব্র্যান্ডিংয়ের অধীনে Galaxy Xcover 7 নামের একটি নতুন রাগড স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। আশা করা হচ্ছে এই ডিভাইসটি শীঘ্রই লঞ্চ হবে এবং এটি SM-G556B মডেল নম্বর বহন করে বলেও জানা গেছে। তবে আকর্ষণীয় বিষয়টি হল, এই মডেল নম্বরটি আসন্ন Galaxy A55-এর মডেল নম্বর, “SM-A556B”-এর সাথে ভীষণভাবে সাদৃশ্যপূর্ণ। এর ফলে অনুমান করা হচ্ছে যে, Galaxy Xcover 7 ফোনটি আসন্ন Samsung Galaxy A55-এর একটি রাগেড সংস্করণ হতে পারে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Xcover 7 হতে পারে Galaxy A55-এর রাগেড ভার্সন

গ্যালাক্সি এক্সকভার ৭ বর্তমান প্রজন্মের গ্যালাক্সি এক্সকভার ৬ প্রো-এর মতো একটি প্রো মডেল হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তবে রাগড স্মার্টফোনের ক্ষেত্রে কোম্পানির নামকরণের রীতির ওপর ভিত্তি করে বলে যায়, নতুন গ্যালাক্সি এক্সকভার ৭ সিরিজের ফোনটির প্রো মডেল না হওয়ার সম্ভাবনাই বেশি।

জানিয়ে রাখি, গতবছর জুনে লঞ্চ হওয়া গ্যালাক্সি এক্সকভার ৬ প্রো-এর মডেল নম্বর হল SM-G7xx, যেখানে এর পূর্বসূরি গ্যালাক্সি এক্সকভার ৫ SM-G5xx মডেল নম্বরটি বহন করে। এখানে দেখা যাচ্ছে যে, সংখ্যাটি যত বেশি, ডিভাইসটি তত বেশি শক্তিশালী। সুতরাং, গ্যালাক্সি এক্সকভার ৭-এর মডেল নম্বর যদিও সত্যিই SM-G556B হয়, তাহলে এটি এক্সকভার ৬ প্রো-এর সরাসরি উত্তরসূরি না হয়ে, নন-প্রো মডেল হওয়ার সম্ভাবনা বেশি। স্যামমোবাইলের রিপোর্ট অনুযায়ী, ডিভাইসের মডেল নম্বর SM-G756B হওয়া উচিত ছিল।

অবশ্য, উল্লেখিত তথ্যগুলি এই মুহূর্তে অনুমান-নির্ভর। কিন্তু আসন্ন Xcover 7 এবং Galaxy A55-এর মডেল নম্বরের মধ্যে যে সাদৃশ্য দেখা গেছে, তা ইঙ্গিত করে যে এক্সকভার লাইনআপের ফোনটি আদতে একটি রাগড Galaxy A55 হবে। তবে, Galaxy A55-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি, কারণ এটি আগামী বছর মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। এদিকে, এখনও Xcover 7-এর অস্তিত্বও নিশ্চিত করেনি স্যামসাং, ফলে এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও অফিসিয়াল তথ্য উপলব্ধ নেই। তবে, এটি আগামী বছরের প্রথমার্ধে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥