HomeMobiles12MP থেকে সোজা 50 মেগাপিক্সেলে জাম্প! Samsung-এর নতুন স্মার্টফোনের ক্যামেরায় চমক

12MP থেকে সোজা 50 মেগাপিক্সেলে জাম্প! Samsung-এর নতুন স্মার্টফোনের ক্যামেরায় চমক

স্যামসাং (Samsung) গত জুলাই মাসে বছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে। আবার তার এক মাসের মধ্যেই এখন উত্তরসূরি মডেলগুলিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। বর্তমানে Galaxy Z Flip 6 নিয়ে পরীক্ষা করা হচ্ছে বলে জানা গেছে। স্যামসাংয়ের পরবর্তী ক্ল্যামশেল ফোল্ডেবল ফোনটির ক্যামেরা সম্পর্কে এবার গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করা হয়েছে।

Samsung Galaxy Z Flip 6-এর ক্যামেরা কেমন হবে

গ্যালাক্সি ক্লাব দাবি করেছে যে, স্যামসাং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার সেন্সর সহ নতুন গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনটির পরীক্ষা করছে। এই তথ্যটি সত্য প্রমাণিত হলে, এটি সদ্য লঞ্চ হওয়া গ্যালাক্সি জেড ফ্লিপ ৬-এর ডুয়েল ১২ মেগাপিক্সেল রিয়ার সেন্সরগুলির তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড হবে। রিপোর্টে আরও বলা হয়েছে যে, গ্যালাক্সি জেড ফ্লিপ ‘বি৬’ কোডনেম বহন করে এবং জেড ফোল্ড ৬-এর কোডনেম ‘ কিউ৬’।

যেহেতু, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ এই বছর জুলাই মাসে মুক্তি পেয়েছিল, তাই জেড ফ্লিপ ৬ আগামী বছর একই সময় লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। সাধারণত, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি পরপর দুটি লাইনআপ প্রকাশের মধ্যে প্রায় এক বছর সময় নেয়। উদাহরণস্বরূপ,গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ গত ২০২২ সালের আগস্ট মাসের শুরুতে লঞ্চ করা হয়েছিল।

জানিয়ে রাখি, ভারতে Samsung Galaxy Z Flip 5-এর বিক্রয় শুরু হয়েছে গত ১৮ আগস্ট। এতে রয়েছে ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৬৪০ পিক্সেল) ডায়নামিক অ্যামোলেড ২X ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে এবং ৩.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ফোল্ডার-আকৃতির কভার ডিসপ্লে। ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত এবং ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ অফার করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক ওয়ান ইউআই ৫.১.১ (OneUI 5.1.1) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy Z Flip 5-এ ১২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরার পাশাপাশি, সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy Z Flip 5-এ ৩,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ফাস্ট ওয়্যারলেস চার্জিং ২.০ এবং ওয়্যারলেস পাওয়ারশেয়ার সাপোর্ট করে৷ ফোনটি ব্লু, ক্রিম, গ্রাফাইট, ধূসর, সবুজ, ল্যাভেন্ডার, মিন্ট এবং ইয়েলো কালার অপশনে পাওয়া যায়। Galaxy Z Flip 5-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা এবং উচ্চতর ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটি ১,০৯,৯৯৯ টাকায় উপলব্ধ।

RELATED ARTICLES

Most Popular