কম আলোতেও উঠবে ঝকঝকে ছবি, পাবেন নানা ক্যামেরা ফিচার, 30 হাজার টাকায় সেরা এই 5টি ফোন

Avatar

Published on:

Top 5 Low Light Camera Smartphones

Best camera phones under 30000: মোবাইল ফটোগ্রাফি আজকাল অধিকাংশেরই নেশায় পরিণত হয়েছে। আবার পেশাদাররাও অনেক ক্ষেত্রেই ছবি তোলার মুঠোফোনটিই ব্যবহার করছেন। সেক্ষেত্রে এই কারণে আজকাল স্মার্টফোনে উন্নত মানের এবং বেশি মেগাপিক্সেলের লেন্সও ব্যবহার করছে ব্র্যান্ডগুলি, যে কারণে মানুষ, বিভিন্ন বস্তু বা প্রকৃতির ছবি তোলা খুব সহজ হয়ে গেছে। তবে বেশি মেগাপিক্সেল থাকলেও যে সব ফোনের ক্যামেরাতেই ভালো ছবি ওঠে তা কিন্তু নয়! চারপাশের অনেককেই আমরা ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ফোন ব্যবহার করেও অসন্তোষ প্রকাশ করতে দেখি। তাছাড়া কম আলোয় বা প্রযুক্তির ভাষায় লো লাইটে ভালো ছবি তোলা বহু ক্ষেত্রেই কঠিন হয়ে যায় – রাতেরবেলা সৃজনশীল ফটো তোলার ইচ্ছে থাকলেও তা পূরণ হয়না। সেক্ষেত্রে এই উৎসবের মরসুমে যদি আপনি ফটোগ্রাফির জন্য একটি ভালো স্মার্টফোন কিনতে চান, তাহলে আমাদের এই প্রতিবেদনে রয়েছে কয়েকটি সেরা বিকল্পের সন্ধান। আসলে আজ আমরা ৩০ হাজার টাকা বাজেটে উপলব্ধ Samsung, OnePlus থেকে শুরু করে iQOO-র মতো ব্র্যান্ডের ছয়-ছয়টি সেরা ফোনের কথা বলব যেগুলি আপনাকে ঝকঝকে, ডিটেইল ছবি তুলতে সাহায্য করবে – এমনকি অন্ধকার থাকলেও।

৩০,০০০ টাকা বাজেটে সেরা ক্যামেরা ফোন এগুলি, দেখুন তালিকা

১. Moto Edge 40 Neo: এর প্রারম্ভিক মূল্য ২২,৯৯৯ টাকা।

ফটোগ্রাফির জন্য এই হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেল ওআইএস প্রাইমারি ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ম্যাক্রো ভিশনযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। আবার এতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুলএইচডি+ পি-ওলেড ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০ প্রসেসর ও ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টবিশিষ্ট ৪,৪০০ এমএএইচ ব্যাটারির সুবিধাও পাওয়া যাবে।

২. Samsung Galaxy F54 5G: এর ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪,৩৮০ টাকা।

এই স্যামসাং ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ওআইএস (OIS) ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সম্বলিত নো শেক ক্যামেরা রিয়ার ক্যামেরা সেটআপ আছে; সাথে রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। তাই ফোনটির সাহায্যে আপনি সহজেই খুব সুন্দর ছবি তুলতে পারবেন, নাইট মোড থাকায় এর মাধ্যমে রাতেও ভালো ফটো ক্লিক করা যাবে। অন্যদিকে এতে থাকা অ্যাস্ট্রোল্যাপস ফিচার আকাশে উপস্থিত তারার পরিষ্কার ফটো ক্লিক করতে সাহায্য করবে। অন্যান্য ফিচারের কথা বললে এটি ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ এস-অ্যামোলেড+ ইনফিনিটি-ও ডিসপ্লে, অক্টা-কোর এক্সিনস ১৩৮০ প্রসেসর, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৬,০০০ এমএএইচ ব্যাটারি বহন করবে।

৩. Realme 11 Pro+: এই ফোনের ৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৫,৯৯৯ টাকা।

রিয়েলমির এই ফোনে রয়েছে ২০০ মেগাপিক্সেল সুপারজুম রিয়ার ওআইএস ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সরযুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ। পাশাপাশি 4x লসলেস জুম, 2x পোর্ট্রেট মোড, অটো-জুম প্রযুক্তি, স্ট্রিট ফটোগ্রাফি মোড, নাইট মোড, মুন মোড এবং স্টারি স্কাই মোডসহ সুপার নাইটস্কেপের মতো ফিচারও এটি অফার করবে। আবার এতে পাবেন ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ১০০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

৪. OnePlus Nord CE 3: এই ফোনের ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৯৮ টাকা।

এতে নাইট মোড, স্পেশাল ফোকাস সেন্সর সমেত ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সরযুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ আছে; সাথে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়া এটি ৬.৭ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে।

৫. iQOO Neo 7 5G: এর ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৭,৯৯৯ টাকা।

ফোনটিতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ওআইএস ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ আছে, যার সাথে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। অন্যদিকে এই ফোনে পাবেন ১২০ হার্টজ ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥