Vivo V29 pro Vs Oppo Reno 10 Pro: পুজোর সেরা ছবি তুলবে কোন ফোন, দেখে নিন দুই মডেলের মধ্যে পার্থক্য

Avatar

Published on:

Vivo V29 Pro vs Oppo Reno 10 Pro Compared

ভিভো একদিন আগেই ভারতে লঞ্চ করেছে Vivo V29 Pro। এই ফোনে ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। আবার ডিভাইসটি ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং ১২ জিবি পর্যন্ত র‌্যাম সহ এসেছে। জানিয়ে রাখি, ভারতে এই ফোনের সাথে Oppo Reno 10 Pro এর প্রতিদ্বন্দ্বিতা চলবে। এই মিড রেঞ্জ ডিভাইসটিতে আছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর। আসুন ৪০ হাজার টাকার রেঞ্জে Vivo V29 Pro নাকি Oppo Reno 10 Pro ফোন সেরা ফিচার অফার করে তা দেখে নেওয়া যাক।

Vivo V29 Pro vs Oppo Reno 10 Pro: দাম

ভিভো ভি২৯ প্রো ফোনের ৮ জিবি + ২৫৬ জিবি এবং ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে যথাক্রমে ৩৯,৯৯৯ টাকা এবং ৪২,৯৯৯ টাকা।

আর ওপ্পো রেনো ১০ প্রো এর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৯,৯৯৯ টাকা।

Vivo V29 Pro vs Oppo Reno 10 Pro: ডিসপ্লে ও প্রসেসর

Vivo V29 Pro ফোনের সামনে দেখা যাবে ৬.৭৮ ইঞ্চি ১.৫কে রেজোলিউশনের ডিসপ্লে। এই থ্রিডি কার্ভড অ্যামোলেড ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং ব্রাইটনেস ১,৩০০ নিট। পারফরম্যান্সের জন্য এতে ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Oppo Reno 10 Pro ফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ ওএলইডি থ্রিডি কার্ভড ডিসপ্লে। ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৫০ নিট ব্রাইটনেস অফার করবে। এই ডিভাইসে দেওয়া হয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর।

Vivo V29 Pro vs Oppo Reno 10 Pro: ক্যামেরা

ভিভো ভি২৯ প্রো মডেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স সহ তিনটি রিয়ার ক্যামেরা উপস্থিত, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট করবে। এর দ্বিতীয় লেন্সটি ১২ মেগাপিক্সেল এবং তৃতীয় লেন্সটি ৮ মেগাপিক্সেল। সামনে রয়েছে ৫০ মেগাপিক্সেল সেলফি সেন্সর। রিয়ার ও সেলফি ক্যামেরায় মাইক্রো মুভ, সুপারমুন, ডুয়াল ভিউ, লাইভ ফটো-এর মতো ফিচার দেওয়া হয়েছে।

ওপ্পো রেনো ১০ প্রো ফোনেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল (ওআইএস এবং সনি আইএমএক্স৮৯০ সেন্সর) প্রাইমারি ক্যামেরা, ৩২ মেগাপিক্সেল টেলিফটো লেন্সের সেকেন্ডারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। আর সেলফির জন্য পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

Vivo V29 Pro vs Oppo Reno 10 Pro: ব্যাটারি

Vivo V29 Pro ফোনে ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্টসহ ৪৬০০ এমএএইচ (টিওয়াইপি) ব্যাটারি উপস্থিত।

Oppo Reno 10 Pro ডিভাইসেও দেওয়া হয়েছে ৮০ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্টসহ ৪৬০০ এমএএইচ ব্যাটারি।

মন্তব্য

ফলে দেখা গেল, উভয় ফোনেই দুর্দান্ত ফিচার এবং স্পেসিফিকেশন আছে। তবে টেলিফটো লেন্স ও প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সরের দিক থেকে এগিয়ে রয়েছে রেনো ১০ প্রো। আবার সেলফি সেন্সরের দিক থেকে ভিভো ভি২৯ প্রো ভালো। যদিও প্রসেসর, ব্যাটারি ক্যাপাসিটি এবং ফাস্ট চার্জিংয়ের দিক থেকে ফোনগুলি প্রায় একই রকম।

সঙ্গে থাকুন ➥