Vivo Y77t: 120hz ডিসপ্লে ও 44W চার্জিং সহ নতুন ফোন আনল ভিভো, দেখতে দারুণ সুন্দর

Updated on:

Vivo Y77t launched

ভিভো (Vivo) গতকাল (১৭ আগস্ট) চীনের বাজারে ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,২৫০ টাকা) প্রারম্ভিক মূল্যের সাথে নতুন Vivo Y78+ (T1) স্মার্টফোনটি লঞ্চ করেছে। এটি ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 695 প্রসেসর সহ একাধিক উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করে। এর পাশাপাশি ভিভো চীনে Y77 সিরিজের অধীনেও একটি স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Vivo Y77t। এতে MediaTek প্রসেসর, এলসিডি ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Vivo Y77t-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো ওয়াই৭৭টি ফোনে ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৯৬% এনটিএসসি কালার গ্যামট অফার করে। এটি ভিভো ওয়াই৭৮-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে লঞ্চ হয়েছে। এতে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। চিপসেটটি ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কর্টেক্স-এ৭৮ কোর এবং ২ গিগাহার্টজ গতির ছয়টি কর্টেক্স-এ৫৫ কোরের সমন্বয়ে গঠিত। ওয়াই৭৭টি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে।স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে কাস্টম অরিজিন ওএস ৩ (Origin OS 3)-এ চলে।

ক্যামেরার ক্ষেত্রে, Vivo Y77t-এর রিয়ার প্যানেলে ইন্টিগ্রেটেড এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। এই সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অবস্থান করছে। আর ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y77t-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। এই ভিভো ফোনটির পরিমাপ ১৬৪.০৬ × ৭৬.১৭ × ৭.৯৮ মিলিমিটার (ব্ল্যাক ভ্যারিয়েন্ট), ৮.০৭ মিলিমিটার (ব্লু এবং গোল্ড) এবং ওজন ১৯০ গ্রাম।

Vivo Y77t-এর মূল্য এবং লভ্যতা

চীনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ Vivo Y77t-এর বেস ভ্যারিয়েন্ট ১,৩৯৯ রেনমিনবি (আনুমানিক ১৬,০০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। আর টপ-এন্ড ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ১,৫৯৯ রেনমিনবি (আনুমানিক ১৮,২৫০ টাকা)-তে কেনা যাবে। যদিও, হ্যান্ডসেটগুলির স্ট্যান্ডার্ড মূল্য ১,৪৯৯ (প্রায় ১৭,১৫০ টাকা) এবং ১,৬৯৯ রেনমিনবি (প্রায় ১৯,৪০০ টাকা)। Vivo Y77t কবে ভারতে লঞ্চ হবে, সে সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥