Xiaomi Mix Fold 3 অসাধারণ ক্যামেরা ও জবরদস্ত ফিচার্স সহ লঞ্চ হল, টেক্কা দেবে Samsung Galaxy Z Fold 5 কে

Avatar

Published on:

Xiaomi Mix Fold 3 launched with leica camera and 4800 mah battery price specifications

প্রতিশ্রুতি মতোই, শাওমি আজ চীনে তাদের তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন, Xiaomi Mix Fold 3-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। ডিভাইসটি একটি হরিজন্টাল ফোল্ডেবল ফোন যা আনফোল্ড করলে একটি ট্যাবলেটে পরিণত হয়। উল্লেখযোগ্যভাবে, Xiaomi Mix Fold 3 গত মাসে লঞ্চ হওয়া Honor Magic V2-এর রেকর্ড ভেঙে বর্তমানে বিশ্বের সবচেয়ে স্লিম ফোল্ডেবল হ্যান্ডসেটের শিরোপা লাভ করেছে। এটি কোম্পানির সাম্প্রতিক ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির মতো একটি লাইকা (Leica)-টিউনড ক্যামেরা সিস্টেমও অফার করে। এছাড়াও, নতুন ফোল্ডেবল ট্যাবটিতে একটি নতুন হিঞ্জ বা কব্জা এবং একটি পরিমার্জিত ডিজাইন রয়েছে। আসুন Xiaomi Mix Fold 3-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi Mix Fold 3-এর স্পেসিফিকেশন

শাওমি মিক্স ফোল্ড ৩ কিছু পরিবর্তনের সাথে পূর্বসূরি মিক্স ফোল্ড ২-এর মতোই বক্সি লুকটি ধরে রেখেছে। তবে এর আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ডটি আগের থেকে বড় আকারের, কারণ এতে তিনটির পরিবর্তে চারটি লেন্স উপস্থিত। ডিভাইসটি খোলার সময় মাত্র ৫.২৬ মিলিমিটার স্লিম এবং ফোল্ড করা অবস্থায় এটি ১০.৯৬ মিলিমিটার পুরু। এটিতে একটি নতুন ওয়াটারড্রপ ডিজাইনের হিঞ্জ রয়েছে, যা তার পূর্বসূরির চেয়ে বেশি টেকসই এবং ৫ লক্ষ বার পর্যন্ত ফোল্ড সহ্য করতে পারে। কব্জাটি ডিসপ্লেটিকে ৪৫ ডিগ্রি থেকে ১৩৫ ডিগ্রি কোণের মধ্যে স্থির থাকতে দেয় (হোভার মোড)।

এবার আসা যাক ডিসপ্লের প্রসঙ্গে। শাওমি মিক্স ফোল্ড ৩-এর প্রধান ফোল্ডেবল স্ক্রিনটির সাইজ ৮.০৩ ইঞ্চি এবং এটি ইউটিজি সুরক্ষা সহ ২কে রেজোলিউশন অফার করে। যেখানে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত বাইরের কভার ডিসপ্লেটি ৬.৫৬ ইঞ্চির, যা ২১:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। উভয় প্যানেলই ই৬ অ্যামোলেড ব্যবহার করা হয়েছে এবং এগুলি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ডলবি ভিশন এবং ২,৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Xiaomi Mix Fold 3 এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে এমআইইউআই১৪ (MIUI 14)-এ রান করে। Xiaomi দাবি করেছে যে চীনের শীর্ষ ২০০টি অ্যাপ এই হ্যান্ডসেটের জন্য সম্পূর্ণরূপে অপ্টিমাইজ করা হয়েছে। অডিওর জন্য, এতে রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Mix Fold 3-এ ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Mix Fold 3-এ বিখ্যাত জার্মান ক্যামেরা প্রস্তুতকারী কোম্পানি লাইকা (Leica) দ্বারা টিউন করা কোয়াড-ক্যামেরা রিয়ার সিস্টেম উপস্থিত। এই ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের Sony IMX800 প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ১০ মেগাপিক্সেলের ৩.২x টেলিফটো সেন্সর এবং একটি ১০ মেগাপিক্সেলের ৫x পেরিস্কোপ সেন্সর অবস্থান করছে৷ আল্ট্রা-ওয়াইড ক্যামেরা বাদে বাকি তিনটিতেই অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। আর Mix Fold 3-এর কভার এবং ইনার ডিসপ্লেতে একটি করে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

Xiaomi Mix Fold 3-এর দাম

Xiaomi Mix Fold 3 চীনে তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এগুলির দাম হল-

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৮,৯৯৯ ইউয়ান (প্রায় ১,০৩,৭০০ টাকা)

১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১৫,২০০ টাকা)

১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – ১০,৯৯৯ ইউয়ান (প্রায় ১,২৬,৭১০ টাকা)

Xiaomi Mix Fold 3 গ্লাস এবং ড্রাগন স্কেল ফাইবার – এই দুটি রিয়ার প্যানেল ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আবার, গ্লাস-নির্মিত ব্যাক প্যানেল যুক্ত মডেলটি ব্ল্যাক এবং গোল্ড কালার অপশনে বেছে নেওয়া যাবে। আর বিশেষ ড্রাগন স্কেল ফাইবার ভ্যারিয়েন্টে আরও টেকসই এরোস্পেস ফাইবার কম্পোসাইট মেটিরিয়াল ব্যবহার করা হয়েছে, যা কাচের চেয়ে ৩৬ গুণ শক্তিশালী। তবে উভয় সংস্করণের দাম একই। চীনে এই মুহুর্তে Mix Fold 3-এর প্রি-অর্ডার প্রক্রিয়া চালু রয়েছে। আগামী ১৬ আগস্ট থেকে এটির বিক্রি শুরু হবে। ফোনটি ভারত সহ গ্লোবাল মার্কেটে কবে আসবে, সে সম্পর্কে এখনও কিছু নিশ্চিত করেনি শাওমি।

সঙ্গে থাকুন ➥