নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রোহিত-হার্দিক ভক্তদের মধ্যে মারপিট, ভাইরাল ভিডিও

২০২২ সালে হার্দিক পান্ডিয়া নিজের পুরনো দল মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে নতুন দল গুজরাট টাইটান্সে অধিনায়ক হিসাবে যোগদান করেছিলেন।

এই বছর আইপিএলে (IPL 2024) একাধিক নাটকীয় পরিবর্তন ক্রিকেট ভক্তদের রীতিমতো চমকে দিয়েছে। এই ঘটনাগুলির মধ্যে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) অধিনায়ক হিসাবে ফিরে আসা সবচেয়ে বেশি আলোচনায় উঠে এসেছে। এরপরই রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্ব থেকে সরে যাওয়া অনেক ভক্তরা এখনও মেনে নিতে পারছেন না। এবার গতকাল এই বছর আইপিএলে মুম্বাইয়ের প্রথম ম্যাচে স্টেডিয়ামে ধরা পড়লো অপ্রীতিকর একটি ঘটনা।

২০২২ সালে হার্দিক পান্ডিয়া নিজের পুরনো দল মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে নতুন দল গুজরাট টাইটান্সে অধিনায়ক হিসাবে যোগদান করেছিলেন। এরপর এই ভারতীয় অলরাউন্ডারের নেতৃত্বে গুজরাট প্রথম বছর চ্যাম্পিয়ন হয় এবং গত বছর আইপিএলে ফাইনালে প্রবেশ করে সকলকে মুগ্ধ করেছিল। তবে ২০২৪ আইপিএলের আগে মুম্বাই কর্মকর্তারা হার্দিককে দলে ফিরিয়ে আনার জন্য মাঠে নেমে পড়ে। কিন্তু পুরনো দলে তিনি ফিরে আসায় রোহিত শর্মাকে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দিতে হয়।

রোহিত শর্মা মুম্বাইকে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়েছেন এবং দলকে ৫ বার চ্যাম্পিয়ন করানোর পিছনে তার যথেষ্ট অবদান আছে। ফলে এই সিদ্ধান্ত অনেক সমর্থক মেনে নিতে পারেননি। গতকাল এই বছর আইপিএলে মুম্বাইয়ের প্রথম ম্যাচে এই বিতর্কের ছবি আরও স্পষ্ট হয়ে ওঠে। ম্যাচের দর্শক আসনে বসে থাকা মুম্বাই ভক্তরা রোহিত শিবির এবং হার্দিক শিবিরে বিভক্ত হয়ে যান। দর্শক আসনের এই দুই দলকে হাতাহাতির মধ্যেও জড়িয়ে পড়তে দেখা যায়। বর্তমানে এই ভিডিও সামনে আসতে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে।

অন্যদিকে গুজরাট টাইটান্সের বিপক্ষে গতকাল মুম্বাই ইন্ডিয়ান্স টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ৬ রানে হারের সম্মুখীন হয়। ম্যাচের শেষ ওভারে হার্দিক পান্ডিয়া ব্যাট হাতে ভরসা দেওয়ার চেষ্টা করলেও তিনি দলকে জয় এনে দিতে পারেননি। এছাড়াও ম্যাচ চলাকালীন রোহিত এবং হার্দিকের মধ্যে ঠান্ডা লড়াইয়ের পরিস্থিতি বারবার সামনে এসেছে। ফলে টুর্নামেন্ট এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এই সমস্যাটি কাটিয়ে কতটা তাড়াতাড়ি মুম্বাই জয়ের মধ্যে ফিরে আসতে এখন সেটাই দেখার।