Realme Narzo 30 Pro 5G নাকি Mi 10i, সবচেয়ে সস্তা 5G ফোনের মধ্যে কে সেরা

রিয়েলমি এই সপ্তাহেই ভারতে লঞ্চ করেছে সবচেয়ে সস্তা ৫জি ফোন Realme Narzo 30 Pro 5G। এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার মত দুর্দান্ত সব ফিচার আছে। আবার জানুয়ারির শুরুতে Xiaomi তাদের সবচেয়ে কম মূল্যের ৫জি কানেক্টিভিটি ফোন Mi 10i ভারতে এনেছিল। এই ফোনেও স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, IP53 রেটিং এর মত প্রিমিয়াম সব ফিচার উপলব্ধ। ফলে দুটি ফোনের মধ্যে কোনটি আপনার জন্য উপযুক্ত হবে তা নির্বাচন করা সহজ নয়। তাই আজ আমরা রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ও শাওমি মি ১০ আই ফোন দুটির স্পেসিফিকেশনের ও দামের পার্থক্য আপনাদের সামনে তুলে ধরবো।

Realme Narzo 30 Pro 5G vs Mi 10i : দাম

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৯,৯৯৯ টাকায়।

মি ১০ আই এর দাম শুরু হয়েছে ২০,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ২১,৯৯৯ টাকা ও ২৩,৯৯৯ টাকা। 

Realme Narzo 30 Pro 5G vs Mi 10i : ডিসপ্লে

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ, এবং ব্রাইটনেস ৬০০ নিটস পর্যন্ত। এতে আই প্রটেকশন মোড দেওয়া হয়েছে।

মি ১০ আই ফোনটি ভারতে TÜV Rheinland ব্লু রে সার্টিফায়েড ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে সহ এসেছে। এর আসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, ব্রাইটনেস ৪৫০ নিটস এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ। 

mi-10i-which-one-is-best-for-you-price-specs
Mi 10i

Realme Narzo 30 Pro 5G vs Mi 10i : প্রসেসর, অপারেটিং সিস্টেম

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই-এ চলবে।

মি ১০ আই ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার গ্রাফিক্সের জন্য আছে এড্রেনো ৬১৯ জিপিইউ। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ ইন্টারফেস সহ এসেছে।

Realme Narzo 30 Pro 5G vs Mi 10i : ক্যামেরা

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল আলট্রা ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। Realme Narzo 30 Pro 5G ফোনের ক্যামেরায় সিনেমা মোড, নাইট স্কেপ মোড, ম্যাক্স ভিডিও স্টেবিলাইজেশন এর মত ফিচার বর্তমান।

মি ১০ আই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 সেন্সর (এফ/১.৭৫)। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ১২০ ডিগ্রি ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর (এফ/২.২), ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ডেপ্থ অফ ফিল্ড সেন্সর। পিছনের ক্যামেরায় এইচডিআর, গুগল লেন্স, নাইট মোড ২.০, প্রো মোড, প্যানোরামা, কাঁচা মোড, 4K ভিডিও রেকর্ডিং ফিচার উপলব্ধ। এতে ১৬ মেগাপিক্সেল (এফ/২.৪৫) ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। 

Realme Narzo 30 Pro 5G vs Mi 10i : ব্যাটারি

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র ৬৫ মিনিটে ফোনটি ফুল চার্জ হয়ে যাবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

মি ১০ আই ফোনে আছে ৪,৮২০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যেটি ৫৮ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

আমাদের মতামত

আমরা দেখলাম দুটি ফোনের ডিসপ্লে, ব্যাটারি, প্রসেসর প্রায় একই ধরণের। কেবল পার্থক্য রয়েছে দাম ও ক্যামেরার ক্ষেত্রে। শাওমি মি ১০ আই ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যেখানে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ এসেছে রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি। তবে দামের বিষয়ে বললে রিয়েলমি ফোনটি তুলনামূলকভাবে অনেকটাই সস্তা। সেক্ষেত্রে আপনি যদি কম দামে 5G ফোন খুঁজে থাকেন তাহলে রিয়েলমির ফোনটি উপযুক্ত হবে। আবার ক্যামেরা স্মার্টফোন হিসাবে এগিয়ে থাকবে মি ১০ আই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন