12 জিবি র‌্যামের সাথে একদিন পরেই আসছে Honor 90 5G, 200 মেগাপিক্সেল ক্যামেরার এই ফোনের দাম কত থাকবে

Honor 90 5G-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে।

Honor সম্প্রতি নিশ্চিত করেছে যে, Honor 90 5G স্মার্টফোনটির সাথে তারা আগামী ১৪ সেপ্টেম্বর ভারতের মোবাইল ফোন মার্কেটে দীর্ঘ তিন বছর পর ফিরে আসতে চলেছে। যেহেতু ডিভাইসটি ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে উপলব্ধ, তাই এর স্পেসিফিকেশনগুলি গোপন নেই। তবে কোম্পানি একটি নতুন টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে যে, Honor 90 5G একাধিক স্টোরেজ এবং র‍্যাম কনফিগারেশনে এদেশে আসবে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Honor 90 5G-এর মেমরি কনফিগারেশন

অনর টেকের শেয়ার করা টিজারটি নিশ্চিত করেছে যে, ভারতীয় গ্রাহকরা অনর ৯০ ৫জি ফোনটিকে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে পাবেন। উল্লেখ্যযোগ্যভাবে, কোম্পানি এও স্পষ্ট করেছে যে এই হ্যান্ডসেটের ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণটি (গ্লোবাল মার্কেটে উপলব্ধ) ভারতে পাওয়া যাবে না। অর্থাৎ, অনর ৯০ ৫জি-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলগুলি এদেশে উম্মোচিত হবে।

Honor 90-এর স্পেসিফিকেশন

Honor 90 5G-তে একটি বড় ৬.৭ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন রয়েছে। এই স্ক্রিনটি কার্ভড এবং এতে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা হয়েছে। এছাড়াও, ডিসপ্লেটি ১,২০০ x ২,৬৬৪ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ফোনটি Snapdragon 7 Gen 1 Accelerated Edition চিপ দ্বারা চালিত এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক MagicOS 7.1 কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Honor 90 5G-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে৷ আর সেলফি তোলার জন্য, ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor 90 5G-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট দ্রুত চার্জিং সাপোর্ট করে। উল্লেখ্য, ভারতের বাজারে Honor 90 5G প্রায় ৩৫,০০০ টাকা দামে লঞ্চ হবে। আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার পর অনরের এই ফোনটি অ্যামাজন (Amazon India)-এ কেনার জন্য উপলব্ধ হবে।