Black Shark 5 সিরিজ Qulacomm-এর সবচেয়ে শক্তিশালী প্রসেসরের সাথে লঞ্চ হবে, থাকতে পারে 100W ফাস্ট চার্জিং সাপোর্ট

জনপ্রিয় গেমিং স্মার্টফোন নির্মাতা, ব্ল্যাক শার্ক তাদের পরবর্তী প্রজন্মের হাই-এন্ড গেমিং ডিভাইস লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ রিপোর্ট বলছে, সংস্থার আপকামিং গেমিং ফোনের নাম Black Shark 5 and Black Shark 5 Pro৷ ইতিমধ্যেই প্রযুক্তিমহল থেকে স্মার্টফোনগুলির প্রসঙ্গে অনেক তথ্য উঠে এসেছে। যেমন এর আগে শোনা যাচ্ছিল, Black Shark 5 Qualcomm Snapdragon 888+ চিপসেট এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। আর এখন Black Shark 5 সিরিজের স্মার্টফোনগুলিকে চীনের TENAA সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে৷ এবং সেই লিস্টিং থেকে ডিভাইসগুলির ব্যাপারে প্রচুর গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে৷

Black Shark 5 এবং Black Shark 5 Pro হাজির TENAA অথরিটির সাইটে

PAR-A0 মডেল নম্বর সহ বেস মডেল ব্ল্যাক শার্ক ৫ এবং KTUS-A0 মডেল নম্বর সহ ব্ল্যাক শার্ক ৫ প্রো ফ্ল্যাগশিপ ফোনগুলি TENAA- এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে এবং এই লিস্টিং থেকে ডিভাইসগুলির স্পেসিফিকেশনগুলিও জানতে পারা গেছে। তালিকা অনুযায়ী, ব্ল্যাক শার্ক ৫ ফোনে ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকবে এবং এই ডিসপ্লেটি ২,৪০০×১,০৮০ রেজোলিউশন অফার করবে।

Black Shark 5 গেমিং ফোনটি ৩.২ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, এই চিপসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ বলে মনে করা হচ্ছে। এছাড়া এই ডিভাইসটি ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসবে। এই ফোনে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। Black Shark 5 phone ৪কে (4K) ভিডিও রেকর্ডিংও সাপোর্ট করবে। ফোনটির পরিমাপ হবে ১৬৩.৮৩×৭৬.২৫×১০.৩৭ মিমি এবং ওজন হবে ২২৩ গ্রাম। এছাড়া, আসন্ন ব্ল্যাক শার্ক ফোনটির অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে- চার্জিংয়ের জন্য একটি টাইপ-সি পোর্ট, নিরাপত্তার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং কানেক্টিভিটির জন্য একাধিক ৫জি ব্যান্ড।

অন্যদিকে, Black Shark 5 Pro ফোনেও ২,৪০০×১,০৮০ রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির AMOLED স্ক্রিন দেখতে পাওয়া যাবে৷ এতে গেমিং ডিভাইসে ৩ গিগাহার্টজ ক্লক স্পিড সহ একটি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হবে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর হওয়ার সম্ভাবনা। এই মডেলটি আবার ৮ জিবি/ ১২ জিবি/ ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসবে।

Black Shark 5 Pro ফোনেও বেস মডেলের মত ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটির মাপ হবে ১৬৩.৮৬×৭৬.৫৩×৯.৮ মিলিমিটার এবং ওজন হবে ২২৬ গ্রাম। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৪কে ভিডিও রেকর্ডিং, একাধিক ৫জি ব্যান্ড সাপোর্ট এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। উভয়ই মডেলেই হাই রিফ্রেশ রেট থাকবে হবে বলে আশা করা হচ্ছে।