বাজারে এল PLAYFIT DIAL এবং PLAYFIT XL স্মার্টওয়াচ, দাম আপনার বাজেটের মধ্যে

মঙ্গলবার ভারতে আত্মপ্রকাশ করলো দেশীয় সংস্থা Play- এর নতুন দুটি স্মার্টওয়াচ। এগুলি হল PLAYFIT DIAL এবং PLAYFIT XL। উভয় স্মার্টওয়াচে রয়েছে অপেক্ষাকৃত বড় ডায়াল। এছাড়া একাধিক স্পোর্টস মোড, হার্ট রেট ওয়াচডগ, ফিটনেস সুপারভাইজার, স্লিপ ট্র্যাকার, ব্লাড অক্সিজেন মনিটর ইত্যাদি এই স্মার্টওয়াচগুলিতে উপলব্ধ। ব্যবহারকারী যাতে তার মন এবং রুচি অনুযায়ী ওয়াচফেস পরিবর্তন করতে পারেন, তার জন্য উভয় স্মার্টওয়াচে উপস্থিত একাধিক কাস্টমাইজেবল ক্লাউড হোস্ট ওয়াচফেস। PLAYFIT DIAL ঘড়িটিতে থাকছে ব্লুটুথ কলিং সুবিধা, ইন প্লেন সুইচিং স্ক্রিন, এবং অপেক্ষাকৃত বড় আকারের ডিসপ্লে।

কোম্পানির তরফে জানানো হয়েছে, ইউজাররা তাদের স্বাস্থ্যসংক্রান্ত বিভিন্ন তথ্য নিরীক্ষণ করার জন্য এবং সেই হেলথ রিপোর্ট মজুত রাখার জন্য অ্যান্ড্রয়েড এবং আইওএস এর PLAYFIT অ্যাপ ব্যবহার করতে পারবেন। এমনকি ব্যবহারকারী তার মোবাইল ফোনটিকে আপডেট করলেও পুরনো ডেটা নষ্ট হয়ে যাবে না। চলুন দেখে নেওয়া যাক PLAYFIT DIAL এবং PLAYFIT XL স্মার্টওয়াচ এর দাম, ও ফিচার।

PLAYFIT DIAL এবং PLAYFIT XL স্মার্টওয়াচ এর দাম ও লভ্যতা

প্লেফিট ডায়াল এবং প্লেফিট এক্সএল স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ৩,৯৯৯ টাকা এবং ২,৯৯৯ টাকা। এর মধ্যে প্লেফিট ডায়াল স্মার্টওয়াচটি গোল্ডেন কালারের এবং প্লেফিট এক্সএল স্মার্টওয়াচ পাওয়া যাবে স্টিল গ্রে কালারে। আজ থেকে সংস্থার নিজস্ব ওয়েবসাইটে এবং জনপ্রিয় ই-কমার্স সাইটে কিনতে পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচ দুটি ।

PLAYFIT DIAL স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

প্লেফিট ডায়াল স্মার্টওয়াচটি হালকা ওজনের এবং মেটাল ডিজাইনের সাথে এসেছে, ফলে দীর্ঘক্ষন হাতে পরে থাকলেও কোনো অসুবিধা হবে না। এতে দেওয়া হয়েছে ১.৭৫ বর্গক্ষেত্রকার মাল্টি পয়েন্ট টাচ ডায়েল, আইপিএস ডিসপ্লে এবং শক্তপোক্ত কাচের আবরণ। তাই বলাই যায় রোজকার ব্যবহারের জন্য এটি যথোপযুক্ত।

অন্যদিকে, ঘাম, ধুলো এবং হালকা বৃষ্টি থেকে সুরক্ষিত রাখার জন্য এটি আইপি৬৭ রেটিংসহ এসেছে। এতে ফিটনেস ফিচার হিসেবে রয়েছে স্টেপ ট্র্যাকার, স্লিপ মনিটর ইত্যাদি। পাশাপাশি থাকছে হার্ট রেট মনিটর এবং ব্লাড অক্সিজেন লেভেল মনিটরিং ফিচার। তদুপরি, এতে রয়েছে নোটিফিকেশন এলার্ম, ভয়েজ কল, মেসেজ ইমেইল জানান দেওয়ার জন্য ভাইব্রেশন অ্যালার্ট এবং শক্তিশালী বেস যুক্ত এক্সট্রা লাউড স্পিকার ড্রাইভার।
সংস্থাটি দাবি করেছে, একক চার্জে এটি ৫ দিন পর্যন্ত সক্রিয় থাকবে। তবে কল এবং ইন্টারনেটের ব্যবহার কম হলে এটি ১৫ দিন পর্যন্ত ব্যবহার করা যেতে পারে। এমনকি ঘড়িটিকে ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে মাত্র ১২০ মিনিটে পুরোপুরি চার্জ দেওয়া সম্ভব।

PLAYFIT XL স্মার্টওয়াচ স্পেসিফিকেশন

প্লেফিট এক্সএল স্মার্টওয়াচটি টাফ গ্লাস সহ ১.৬৯ ইঞ্চি মাল্টি টাচ ডিসপ্লের সাথে এসেছে। ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে এটিকে চার্জ দেওয়া যাবে এবং সংস্থার দাবি, একবার চার্জে এটি ১৫ দিন পর্যন্ত ব্যবহারযোগ্য।

যেকোনো ধরনের তরল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে এটি আইপি৬৮ রেটিং বিশিষ্ট। নোটিফিকেশন এলার্টের সাথে এতে রয়েছে ভাইব্রেশন মোড, যার মাধ্যমে ইনকামিং কল, সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস, মেসেজ, ইমেইল এমনকি স্থানীয় আবহাওয়ার জানান পাওয়া যাবে। ব্যবহারকারী সহজেই এতে পিডিওমিটার, সিডেন্টারি অ্যালার্ট, স্লিপ মনিটর এবং ড্রিঙ্ক ও মেডিটেশন রিমাইন্ডার পাবেন। তাছাড়াও ঘড়িটিতে মিউজিক কন্ট্রোল, এলার্ম স্টপ ওয়াচ, ক্যামেরা, ফাইন্ড মাই ফোন ফিচার উপলব্ধ।