16 জিবি র‍্যাম ও 256 জিবি স্টোরেজ সহ আসছে OnePlus-এর নতুন Nord ফোন

ওয়ানপ্লাস আগামী মাসে ভারতে OnePlus Nord CE 4 লঞ্চ করতে চলেছে। ব্র্যান্ড বর্তমানে আপকামিং ফোনটির প্রোমোশনাল টিজার প্রকাশ করেছে। এটি গত বছর জুলাই মাসে লঞ্চ হওয়া OnePlus Nord CE 3-এর উত্তরসূরি হিসেবে আসবে। এছাড়া, Nord CE 4-এর মাইক্রোসাইটও ইতিমধ্যেই অ্যামাজন (Amazon) এবং কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে লাইভ রয়েছে। আর এখন, ওয়ানপ্লাসের পক্ষ থেকে ফোনটির র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন প্রকাশ করা হয়েছে।

OnePlus Nord CE 4-এর র‍্যাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্ট

ওয়ানপ্লাস তাদের অফিসিয়াল এক্স হ্যান্ডেলের পাশাপাশি মাইক্রোসাইটগুলিতে নিশ্চিত করেছে যে, ওয়ানপ্লাস নর্ড সিই ৪-এ থাকবে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম প্রযুক্তি। এও জানানো হয়েছে যে, ফোনটি ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে। মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। তবে আশা করা যায়, ডিভাইসটি আরও র‍্যাম এবং স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হবে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৪ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আগেই নিশ্চিত করা হয়েছে। ফোনটি তার পূর্বসূরির তুলনায় পরিবর্তিত ডিজাইনের সাথে আসবে। রিয়ার প্যানেলে পিল-আকৃতির আইল্যান্ড থাকবে, যার মধ্যে দুটি ক্যামেরা সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। এটি ডার্ক ক্রোম এবং সেলাডন মার্বেল কালার অপশনে পাওয়া যাবে। এর মধ্যে সেলাডন মার্বেল ভ্যারিয়েন্টটিতে টেক্সচার্ড ডিজাইন থাকবে। ফোনের ওপরের দিকে আইআর (IR) ব্লাস্টার এবং ডানদিকে ভলিউম ও পাওয়ার রকার বাটন মিলবে।

আশা করা যায় যে, কোম্পানি লঞ্চ ইভেন্টের আগে OnePlus Nord CE 4 সম্পর্কে আরও তথ্য শেয়ার করবে। ফোনটিতে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। এটির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে বলে মনে করা হচ্ছে।