Realme 8 5G এর সাথে শীঘ্রই আসছে Realme 8 Pro 5G, নিশ্চিত করলো কোম্পানি

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Realme 8 সিরিজ। এই সিরিজের দুটি ফোন বাজারে এসেছে Realme 8 ও Realme 8 Pro। এই দুটি ফোনেই 4G কানেক্টিভিটি বর্তমান। যদিও কয়েক সপ্তাহ আগে কোম্পানি নিশ্চিত করেছে যে, এই সিরিজের বেস মডেল 5G সাপোর্ট সহ লঞ্চ হবে। তবে গতকাল রিয়েলমি ইন্ডিয়ায় অফিসিয়াল সাপোর্ট পেজ মারফত খবর, কেবল Realme 8 নয়, 5G সাপোর্ট সহ জলদি মার্কেটে পা রাখবে Realme 8 Pro ফোনটিও।

আসলে একজন রিয়েলমি ফ্যান একটি টুইট করে বলেছিলেন যে, রিয়েলমি ৮ প্রো ফোনটি যদি একই স্পেসিফিকেশন ও 5G সাপোর্ট সহ আসতো তাহলে অন্যান্য ফোনের সাথে ভালো মত প্রতিযোগিতা হত। এই টুইটের উত্তরে রিয়েলমি ইন্ডিয়ায় অফিসিয়াল সাপোর্ট পেজ থেকে জানানো হয় যে, তারা শীঘ্রই Realme 8 5G ও Realme 8 Pro 5G লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। যদিও নির্দিষ্ট লঞ্চ ডেট টুইটে উল্লেখ ছিল না।

প্রসঙ্গত রিয়েলমি ৮ ৫জি ফোনটি কয়েকদিন আগেই RMX3241 মডেল নম্বর সহ FCC সার্টিফিকেশন পেয়েছে। আবার একই মডেল নম্বর সহ ফোনটিকে ভারতের BIS সার্টিফিকেশন সাইটেও দেখা যায়।

আমেরিকার সার্টিফিকেশন সাইট থেকে জানা যায়, Realme 8 5G অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউ আই ২.০ কাস্টম ওএস-এ চলবে। আবার এতে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের ওজন হবে ১৮৫ গ্রাম। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। আবার এর পরিমাপ হবে ১৬২.৫ x ৭৪.৮ x ৮.৫ মিমি। কানেক্টিভিটির জন্য রিয়েলমি ৮ ৫জি ফোনে থাকবে ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই ৮০২.১১ বি / জি / এন / এসি, জিপিএস, এনএফসি।

যদিও Realme 8 Pro 5G ফোনটি সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। তবে যেহেতু ফোনটি শীঘ্রই বাজারে আসবে, তাই আশা করা যায় একে সার্টিফিকেশন সাইটে আমরা কয়েকদিনের মধ্যে দেখতে পাবো।