নোকিয়ার চ্যাপ্টার ক্লোজ, HMD Global-এর প্রথম স্মার্টফোনের ছবি ফাঁস হল, লঞ্চ শীঘ্রই

এইচএমডি গ্লোবাল (HMD Global) ২০১৬ সাল থেকে নোকিয়া (Nokia)-ব্র্যান্ডেড স্মার্টফোন তৈরি করছে। তবে ফিনল্যান্ড-ভিত্তিক সংস্থাটির সাথে তাদের চুক্তি ২০২৫ সালে শেষ হয়ে যাচ্ছে। সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ করেছে, এইচএমডি তাদের ব্যবসায় কিছু উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে আসতে চলেছে। এর আগে জানা গিয়েছিল যে এইচএমডি গ্লোবাল তাদের নিজস্ব লোগো দিয়ে এই বছরই প্রথম ফোন লঞ্চ করবে। জল্পনা বাড়িয়ে এখন সেটির প্রথম রেন্ডার অনলাইনে ফাঁস হয়ে গিয়ে ডিজাইনের আভাস দিয়েছে। চলুন জেনে নিই কেমন দেখতে হতে চলেছে এইচএমডি’র নিজস্ব স্মার্টফোন।

ফাঁস হল HMD Global-ব্র্যান্ডেড ফোনের রেন্ডার

ফাঁস হওয়া রেন্ডার অনুসারে, এইচএমডি গ্লোবালের এই হ্যান্ডসেটটি একটি বাজেট স্মার্টফোন হবে বলে মনে করা হচ্ছে। রিয়ার প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল সহ একটি স্বতন্ত্র ডিজাইন ল্যাঙ্গুয়েজ দেখা গেছে। এটিতে দুটি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট উপস্থিত থাকবে। রিয়ার শেলের কেন্দ্রে এইচএমডি ব্র্যান্ডিং দেখা যাবে। ডিভাইসটির ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম রকার বাটন এবং বাম দিকে অবস্থিত সিম ট্রে সহ একটি সামান্য ফ্ল্যাট ফ্রেম থাকবে বলে মনে হচ্ছে।

এইচএমডি গ্লোবাল-ব্র্যান্ডেড ফোনের সামনে একটি পাঞ্চ-হোল কাটআউট ডিসপ্লে থাকবে। রেন্ডারে ফোনটিকে ম্যাট ফিনিশ সহ একটি কালো রঙের বিকল্পে দেখা গেছে। এগুলি ছাড়া, রিপোর্টে স্মার্টফোন সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, গত নভেম্বরে N159V এবং TA-1585 মডেল নম্বর সহ আইএমইআই (IMEI) ডেটাবেসে দুটি এইচএমডি গ্লোবালের ফোন দেখা গিয়েছিল। ফাঁস হওয়া রেন্ডারে দেখতে পাওয়া ফোনটি এগুলির মধ্যে একটি হতে পারে। তবে, এগুলির স্পেসিফিকেশন এখনও পর্যন্ত অজানাই রয়েছে। শোনা যাচ্ছে যে, এইচএমডি এপ্রিল মাস নাগাদ ভারতে তাদের নিজস্ব ব্র্যান্ডিংয়ের ফোন লঞ্চ করবে। আগামী দিনে আরও বিশদ তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা হচ্ছে।