অবিশ্বাস্য, Lenovo Legion Y90 আসছে 22GB র‍্যাম ও 640GB স্টোরেজের সাথে, ফাঁস সমস্ত স্পেসিফিকেশন

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল লেনোভো (Lenovo) অ্যান্ড্রয়েড-ভিত্তিক হ্যান্ড-হেল্ড গেমিং ডিভাইসের উপর কাজ করছে এবং এই ডিভাইসটি তাদের Legion Y গেমিং সিরিজের অধীনে বাজারে আসবে, যার নাম রাখা হবে Lenovo Legion Y90। প্রত্যাশা মতই কিছুদিন আগে সংস্থাটি এই গেমিং স্মার্টফোনটির টিজার প্রকাশ্যে আনে। টিজার থেকে স্মার্টফোনটির অভিনব ডিজাইনটি সামনে এসেছে। আর এখন এক টিপস্টার প্রকাশ করলেন Lenovo Legion Y90 গেমিং ফোনের প্রধান স্পেসিফিকেশনগুলি। জানা গেছে এই ফোনে থাকবে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED প্যানেল, সর্বোচ্চ ২২ জিবি র‍্যাম ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। আবার ফোনটি অফার করবে মোট ৬৪০ জিবি স্টোরেজ এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ। আসুন Lenovo Legion Y90 গেমিং ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

লেনোভো লিজিয়ন ওয়াই ৯০ – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Lenovo Legion Y90 Expected Specifications)

টিপস্টার @Pandaisbald চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo- তে পোস্ট করে লেনোভো লিজিয়ন ওয়াই ৯০ গেমিং ফোনটির সকল স্পেসিফিকেশন সামনে এনেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, এই গেমিং হ্যান্ডসেটে থাকবে ৬.৯২ ইঞ্চির ই৪ স্যামসাং AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লেটি অফার করবে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট।

পারফরম্যান্সের জন্য, লেনোভো লিজিয়ন ওয়াই ৯০ ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই ফোনের মেমরি কনফিগারেশনটি সবচেয়ে আকর্ষণীয়। জানা গেছে ফোনটি বাজারে আসবে ১৮ জিবি ফিজিক্যাল র‍্যাম ও ৪ জিবি ভার্চুয়্যাল র‍্যাম সহ মোট ২২ জিবি র‍্যাম ও মোট ৬৪০ জিবি (৫১২ + ১২৮) স্টোরেজ সহ।

ফটোগ্রাফির জন্য, Lenovo Legion Y90 ফোনে উপস্থিত থাকতে পারে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এরমধ্যে থাকবে ওমনিভিশনের (OmniVision) ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪এ ১/১.৩২ সেন্সর ও ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। এছাড়া ফোনের সামনে উপস্থিত থাকবে ৪৪ মেগাপিক্সেলের স্যামসাং জিএইচ১ ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এই আসন্ন গেমিং ডিভাইসে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

এছাড়া, Lenovo Legion Y90 ফোনের অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে হ্যাপটিক্সের জন্য ডবল এক্স-অ্যাক্সিস মোটর, ডুয়াল কুলিং ফ্যান এবং গেমিংয়ের জন্য ছয়টি ডেডিকেটেড বাটন। ফোনটির পরিমাপ ১৭৬ x ৭৮.৮ x ১০.৫ মিলিমিটার এবং ওজন ২৬৮ গ্রাম। আশা করা হচ্ছে আসন্ন ফেব্রুয়ারি মাসেই স্মার্টফোনটি বাজারে আত্মপ্রকাশ করতে পারে।