OnePlus Nord 2 CE কিনবেন বলে অপেক্ষা করছেন? কবে নাগাদ লঞ্চ হবে জেনে নিন

ওয়ানপ্লাস বর্তমানে তাদের বেশ কয়েকটি প্রোডাক্ট বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তারমধ্যে একটি হল OnePlus Nord 2 CE স্মার্টফোন। গত কয়েক মাস ধরে ওয়ানপ্লাস, ইভান (Ivan) কোডনেমের এই ফোনটির ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি OnePlus Nord 2 CE ফোনটিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে। এর থেকে অনুমান করা হচ্ছিল খুব শীঘ্রই হয়তো ভারতে বাজারে পা রাখবে ওয়ানপ্লাসের এই মিড-রেঞ্জ ফোনটি। তবে এখন এক টিপস্টার দাবি করেছেন, আগামী বছরের ফেব্রুয়ারি মাসের আগে OnePlus Nord 2 CE-এর আত্মপ্রকাশ ঘটবে না। উল্লেখ্য, সম্প্রতি ওই টিপস্টার এই ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলিও প্রকাশ্যে এনেছিলেন।

OnePlus Nord 2 CE বাজারে আসছে না ২০২২-এর ফেব্রুয়ারির আগে

কোনও ডিভাইস যদি বিআইএস (BIS)-এর সার্টিফিকেশন লাভ করে, তাহলে সাধারণত ধরে নেওয়া হয় সেটি ভারতে লঞ্চ হওয়ার জন্য প্রস্তুত। তবে ওয়ানপ্লাস নর্ড ২ সিই ফোনটি বিআইএস (BIS)-এর সাইটে তালিকাভুক্ত হওয়ার সত্ত্বেও টিপস্টার, যোগেশ ব্রার দাবি করেছেন, এই নতুন ফোনটি বাজারে আসতে এখনও বেশ কয়েক সপ্তাহ সময় লাগবে। তার দাবি অনুযায়ী, আগামী বছর ফেব্রুয়ারির আগে লঞ্চ হবে না ওয়ানপ্লাস নর্ড ২ সিই। এই তথ্যটি যদি সঠিক হয় তাহলে বলা যায়, চীনা সংস্থাটি ডিসেম্বরের শেষে বা জানুয়ারির প্রথমদিকে ওয়ানপ্লাস ৯ আরটি ও ওয়ানপ্লাস বাডস জেড২ ভারতে আনার পর, জানুয়ারি মাসের শেষের দিকে বা খুব সম্ভবত ফেব্রুয়ারির শুরুতে ওয়ানপ্লাস নর্ড ২ সিই স্মার্টফোনের উপর থেকে পর্দা সরাবে।

ওয়ানপ্লাস নর্ড ২ সিই – এর সম্ভাব্য দাম (OnePlus Nord 2 CE Expected Price)

ভারতীয় মার্কেটে ওয়ানপ্লাস নর্ড ২ সিই ফোনটি ব্ল্যাক ও গ্রীন – এই দুটি কালারে উপলব্ধ হতে পারে। অনুমান করা হচ্ছে ভারতে এই ফোনের দাম রাখা হবে ২৪,০০০ টাকা থেকে ২৮,০০০ টাকার মধ্যে।

ওয়ানপ্লাস নর্ড ২ সিই – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord 2 CE Expected Specifications)

ওয়ানপ্লাস নর্ড ২ সিই ফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।

ফটোগ্রাফির জন্য OnePlus Nord 2 CE ফোনের পিছনে থাকতে পারে ট্রিপল ক্যামেরা ইউনিট। ক্যামেরা গুলি হল- ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ফোনটির সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাসের এই নতুন ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯০০ প্রসেসর। এই ফোনটি বাজারে আসতে পারে ৬ জিবি ও ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ সহ। OnePlus Nord 2 CE রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২ (OxygenOS) কাস্টম স্কিনে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হতে পারে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। OnePlus Nord 2 CE ফোনে নিরাপত্তার জন্য দেখা যেতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়াও এই ফোনে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ও আল্লাহর স্লাইডার থাকতে পারে।