Toyota Car Price Hike: চিন্তায় ক্রেতারা, সামনের মাস থেকে ভারতে গাড়ির দাম বাড়াচ্ছে টয়োটা

এপ্রিল থেকে এ দেশে গাড়ির দাম বাড়াতে চলেছে মার্সেডিজ-বেঞ্জ (Mercedis-Benz), অডি (Audi), এবং বিএমডব্লিউ (BMW)-এর মতো প্রখ্যাত জার্মান বহুজাতিক সংস্থা। এবার সেই তালিকায় নাম লেখাল জাপানের টয়োটা কির্লোস্কার মোটর (Toyota Kirlosker)।

টয়োটা একটি বিবৃতিতে ঘোষণা করেছে, তারা ভারতে সমস্ত মডেলের গাড়ির দাম ৪ শতাংশ পর্যন্ত বাড়াতে চলেছে। ১ এপ্রিল থেকে কার্যকর হবে নতুন মূল্য। সংস্থার দাবি, ইনপুট কস্ট বা অন্যান্য খরচ মাথাচাড়া দিয়ে ওঠার ফলে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া জরুরি ছিল। টয়োটা বলছে, “সাম্প্রতিক কালে বিভিন্ন কাঁচামালের দাম বেড়েছে। ফলে উৎপাদন খরচ বৃদ্ধি পেয়েছে৷ কাস্টমার সেন্ট্রিক কোম্পানি হিসেবে আমরা সমস্ত দিক বিবেচনা করে তবেই গাড়ির দাম যাতে নূন্যতম বাড়ে, সেই পদক্ষেপ নিয়েছি।”

প্রসঙ্গত, নতুন লঞ্চ হওয়া Glanza-র পাশাপাশি ভারতে আরও ছ’টি মডেলের গাড়ি বিক্রি করে Toyota৷ সেগুলি হল, Fortuner, Innova Crysta, Camry, Vellfire, এবং Urban Cruiser। আবার শীঘ্রই এ দেশে একটি নতুন মডেল নিয়ে হাজির হবে তারা।

জানুয়ারির ২০ তারিখে আত্মপ্রকাশ করা Toyota Hilux পিকআপ গাড়ি চলতি মাসেই লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু কোনও একটি কারণে তা পিছিয়ে দিয়েছে টয়োটা। এমনকি বুকিংও নেওয়া বন্ধ করা হয়েছে। যদিও এর পিছনে কী কারন তা এখনও খোলসা করেনি সংস্থাটি।