ভাইরাস, বিরক্তিকর ওয়েবসাইট থেকে আপনাকে বাঁচাবে Airtel Secure Internet পরিষেবা

বিভিন্ন ম্যালওয়্যার, কম্পিউটার ভাইরাস এবং হাজারো বিরক্তিকর ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনের থেকে ইন্টারনেট ব্যবহারকারীদের সুরক্ষা দিতে আরো এক কদম এগিয়ে এলো জনপ্রিয় টেলিকম সংস্থা এয়ারটেল। Airtel Secure Internet এর মাধ্যমে এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার (Airtel Xstream Fiber) গ্রাহকেরা এবার নিজেদের পছন্দমতো প্রোফাইল চয়ন করে অনাকাঙ্খিত কন্টেন্টের অত্যাচার থেকে বেঁচে যেতে পারেন। এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ (Airtel Thanks App) ব্যবহার করে এই পরিষেবা লাভ করা যাবে।

টেলিকম সংস্থাটি সম্প্রতি Airtel Secure Internet ইউজারদের জন্য তাদের এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের একাধিক প্রোফাইল যুক্ত করেছে। এর ফলে ইন্টারনেট ব্যবহারের সময় এদের মধ্যে যে কোন একটিকে বেছে নিয়ে নিজের পছন্দ অনুযায়ী কনটেন্ট দেখতে এবং ব্লক করা যাবে। এইজন্য এয়ারটেল তাদের প্রতিটি সিকিওর ইন্টারনেট ব্যবহারকারীকে একমাসের একটি কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশনও প্রদান করতে ইচ্ছুক।

এখন থেকে এয়ারটেল এক্স-স্ট্রীম ফাইবারের সাথে সংযুক্ত ডিভাইসে আপনি অযাচিত অ্যাডাল্ড, সোশ্যাল বা গেমিং কনটেন্ট ব্লক করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে শুধু এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপে গিয়ে উপযুক্ত প্রোফাইলটিকে বেছে নিতে হবে। তাহলেই কন্টেন্ট ফিল্টারিং ও ভাইরাস অ্যান্ড ম্যালওয়ার প্রোটেকশনের মতো ফিচার ব্যবহার করে এয়ারটেলের সিকিওর ইন্টারনেট আপনাকে অপ্রয়োজনীয় কন্টেন্টের হাত থেকে রেহাই দেবে।

আপাতত ভাইরাস প্রোটেকশন, চাইল্ড সেফ, স্টাডি মোড এবং ওয়ার্ক মোড প্রোফাইল চারটির মধ্যে যে কোন একটিকে বেছে নিয়ে আপনি আপনার ইন্টারনেট অ্যাকসেসকে ইচ্ছানুযায়ী নিয়ন্ত্রণ করতে পারবেন। ওয়ার্ক মোড বেছে নিলে নেটফ্লিক্স, ইউটিউব বা হটস্টারের মতো স্ট্রিমিং মিডিয়া ওয়েবসাইটগুলিকে রোধ করা যাবে। অন্যদিকে স্টাডি মোডে থাকবে অনলাইন গেমিংয়ের হাতছানি থেকে সাময়িক মুক্তি!

সমস্ত পরিষেবাটিকে গ্রহণ করতে হলে নিম্নলিখিত পদ্ধতিটিকে অনুসরণ করতে হবে –
Open Thanks App > Go to Thanks Page > Tap on Airtel Secure Internet Card > Tap on Manage.

মনে রাখতে হবে এটি একটি নেটওয়ার্ক ভিত্তিক পরিষেবা। আপনার লোকাল স্টোরেজ দখল করে থাকা গেম বা অ্যাপগুলিকে এয়ারটেল কোনভাবেই ব্লক করতে পারবেনা। Airtel Xstream Fiber এর সাথে নিজস্ব ডিভাইসটিকে কানেক্ট না করলে অবশ্য এই সুবিধা মিলবেনা। একেবারে শুরুতে সার্ভিসটির ১ মাসের ফ্রী সাবস্ক্রিপশন পেলেও তার পরের মাস থেকেই আপনাকে অন্তত মাসিক ৯৯ টাকার (জিএসটি বাদ দিয়ে) বিনিময়ে Airtel Internet Secure গ্রাহক হতে হবে। সাবস্ক্রিপশন শেষ হওয়ার তিন দিন আগে কোম্পানি আপনাকে পুনরায় সাবস্ক্রিপশনের জন্য মেসেজ পাঠাবে।