Redmi Note 11 ভারতে আসছে ৯ ফেব্রুয়ারি, জেনে নিন দাম ও ফিচার

ভারতের বাজারে আগামী ৯ ফেব্রুয়ারি নতুন Redmi Note 11S স্মার্টফোনটি আত্মপ্রকাশ করবে বলে ইতিমধ্যেই নিশ্চিত হয়েছে। এই ডিভাইসটি গত সপ্তাহেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছে। এদিকে রেডমি ইন্ডিয়ার তরফে এই ফোনের একটি প্রোমোশনাল টিজার থেকে স্পষ্ট ইঙ্গিত পাওয়া গেছে, শুধু Redmi Note 11S- ই নয়, ওইদিন Redmi Note 11 সিরিজের আরও একটি ফোন ভারতের বাজারে পা রাখবে। যদিও ফোনটির নাম জানা যায়নি। তবে এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, Note 11S -এর সাথে Redmi Note 11 বেস মডেলটিও এদেশের ক্রেতাদের জন্য উন্মোচিত হবে।

Redmi Note 11S- এর সাথে ভারতে আসছে সিরিজের বেস মডেলটিও

প্যাশনেটগিকজের (PassionateGeekz) রিপোর্ট অনুযায়ী, রেডমি নোট ১১ এবং রেডমি নোট ১১এস ফোন দুটি আগামী ৯ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে। বেস মডেলটি ৪ জিবি / ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে এবং অপরটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম সহ আসতে পারে। এই ডিভাইসগুলির সেল শুরু হতে পারে আগামী ১১ ফেব্রুয়ারি। উভয় হ্যান্ডসেটই ব্ল্যাক, হোয়াইট এবং ব্লু – এই তিনটি কালার অপশনে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। আবার ভারতে রেডমি নোট ১১এস ফোনের দাম শুরু হতে পারে ১৭,৯৯৯ টাকা থেকে।

রেডমি নোট ১১ – এর স্পেসিফিকেশন (Redmi Note 11 Specifications)

এই ডিসপ্লেটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ফটোগ্রাফির জন্য, রেডমি নোট ১১ ফোনের ব্যাক প্যানেলে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর মধ্যে উপস্থিত রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এছাড়া ফোনের সামনে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

পারফরম্যান্সের জন্য Redmi Note 11 ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ফোনটি সর্বাধিক ৬ জিবি এলপিডিডিআর৪এক্স এবং ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ সহ গ্লোবাল মার্কেটে এসেছে এবং ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে।

পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 11 ফোনে দেওয়া হয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া এই ফোনে ডুয়েল স্টেরিও স্পিকার এবং নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ৷

উল্লেখ্য, আগামী ৯ ফেব্রুয়ারির লঞ্চ ইভেন্টে এই দুটি ফোন ছাড়াও Smart Band Pro ফিটনেস ট্র্যাকার এবং Dolby Vision সাপোর্ট সহ Redmi Smart TV X43 এর মত আরও কয়েকটি রেডমি প্রোডাক্ট লঞ্চ হবে বলে জানা গেছে। সম্ভবত, সংস্থা Redmi Note 11 Pro সিরিজটি উন্মোচন করার জন্য মার্চ মাসে একটি পৃথক লঞ্চ ইভেন্টের আয়োজন করতে পারে।